Advertisement
২০ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

রানির মৃত্যু, কোভিড ‘মিলিয়ে দেওয়া’ সেই ভবিষ্যদ্‌বক্তা জানালেন বিশ্বকাপ চ্যাম্পিয়ন কারা

ভবিষ্যদ্‌বক্তা হিসাবে গত কয়েক বছরে বেশ জনপ্রিয়তা পেয়েছেন অ্যাথোস। একাধিক কথা মিলে যাওয়ায় অনেকেই তাঁকে বিশ্বাস করেন। বিশ্বকাপ শুরুর আগের দিন তাঁর ভবিষ্যদ্‌বাণী নিয়ে শুরু হয়েছে চর্চা।

কাতার বিশ্বকাপের ফাইনালের দুই দলের নাম বলে দিলেন ব্রাজিলের ভবিষ্যদ্‌বক্তা অ্যাথোস।

কাতার বিশ্বকাপের ফাইনালের দুই দলের নাম বলে দিলেন ব্রাজিলের ভবিষ্যদ্‌বক্তা অ্যাথোস। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৫:২০
Share: Save:

রানি দ্বিতীয় এলিজ়াবেথের মৃত্যুর কথা আগেই বলে দিয়েছিলেন। তাঁর ভবিষ্যদ্‌বাণীর সঙ্গে তাল মিলিয়েই বিশ্ব জুড়ে এসেছিল কোভিড অতিমারি। তার পর থেকেই ভবিষ্যদ্‌বক্তা হিসাবে প্রচারের আলোয় উঠে এসেছেন অ্যাথোস সালোমি। তিনি এ বার আগাম জানিয়ে দিলেন ফুটবল বিশ্বকাপ জিতবে কোন দেশ।

অ্যাথোস ব্রাজিলীয়। তাঁর ভবিষ্যদ্‌বাণী অনুযায়ী কাতারে নেমারদের চ্যাম্পিয়ন হওয়ার কোনও সম্ভাবনা নেই। এক দশকের বেশি সময় ধরে অ্যাথোসের বেশ কিছু ভবিষ্যদ্‌বাণী মিলেছে। তাই তাঁর কথা অনেকেই বিশ্বাস করেন। অ্যাথোস বলেছেন, ‘‘এ বার ব্রাজিলের কোনও সম্ভাবনা দেখছি না। হয়তো ফাইনালে উঠবে। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারবে না।’’ এর আগে ২০১১ সালে তিনি এক বার বলেছিলেন ২০২২ সালে ষড়ভুজের মধ্যে সেরা হবে ব্রাজিল। তাঁর এই ষড়ভুজকে ছয় মহাদেশ হিসাবে ব্যাখ্যা করেন অনেকে। সেই প্রসঙ্গে অ্যাথোস বলেছেন, ‘‘আমি কখনও কাতারের কথা বলিনি।’’

ব্রাজিলের এই ভবিষ্যদ্‌বক্তার কথা অনুযায়ী, কাতার বিশ্বকাপের ফাইনালে যেতে পারে পাঁচটি দল। দলগুলি হল আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স এবং ইংল্যান্ড। যদিও সেমিফাইনালে ওঠার সম্ভাবনা তাঁর নিজের দেশের নেই বলে জানিয়েছেন অ্যাথোস। তা হলে কারা খেলবে ফাইনাল? ব্রাজিলের জনপ্রিয় ভবিষ্যদ্‌বক্তা বলেছেন, ‘‘ট্যাঙ্গোর দেশ এবং মধ্য ইউরোপের একটি দেশ মুখোমুখি হবে ফাইনালে।’’ কারা তারা? অ্যাথোসের বক্তব্য অনুযায়ী, ১৮ ডিসেম্বরের ফাইনালের দু’দল হল আর্জেন্টিনা এবং ফ্রান্স। কাতার বিশ্বকাপ শুরুর আগের দিন অ্যাথোস অবশ্য চ্যাম্পিয়ন দলের নাম বলেননি।

অ্যাথোসকে ডাকা হয় ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ বলে। গত কয়েক বছরে তাঁর কয়েকটি বড় ভবিষ্যদ্‌বাণী মিলে যাওয়ায় ফুটবলপ্রেমীদের একাংশ ধরে নিয়েছেন এ বার বিশ্বকাপ উঠবে লিয়োনেল মেসির হাতে। অ্যাথোস মানুষের কৌতুহল বাড়িয়ে বলেছেন, ‘‘আশা এবং প্রার্থনা করুন যাতে কোনও দুর্ঘটনা না ঘটে। আকাশ থেকে যেন বিমান ভেঙে না পড়ে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE