Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

ওচোয়ার হাতে আটকে গেল লেয়নডস্কির পোল্যান্ড, গ্রুপে সবচেয়ে নীচে চলে গেলেন মেসিরা

প্রথম রাউন্ডেই গ্রুপের সব থেকে নীচে চলে গেলেন লিয়োনেল মেসিরা। প্রথমে সৌদি আরবের কাছে তাঁদের হার ও তার পরে পোল্যান্ড-মেক্সিকো ম্যাচ ড্র হওয়ায় গ্রুপে চার নম্বরে তাঁরা।

গোল করার সুযোগ হারালেন রবার্ট লেয়নডস্কি। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন তিনি।

গোল করার সুযোগ হারালেন রবার্ট লেয়নডস্কি। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন তিনি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ২৩:৩৪
Share: Save:

প্রথমে সৌদি আরবের কাছে নিজেদের হার ও তার পরে পোল্যান্ড-মেক্সিকো ম্যাচ ড্র হওয়ায় গ্রুপে সবচেয়ে নীচে নেমে গেল আর্জেন্টিনা। প্রথম রাউন্ডের পরে গ্রুপে চার নম্বরে লিয়োনেল মেসিরা। পোল্যান্ড ও মেক্সিকোর খেলা গোলশূন্য ড্র হল। তার ফলে দু’দলই ১ পয়েন্ট করে পেল।

তবে পিছিয়ে পড়লেও এখনও পরের রাউন্ডে যাওয়ার সুযোগ রয়েছে মেসিদের। এবং সেটা নিজেদের হাতে। পরের দু’টি ম্যাচ জিতলেই প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা অনেকটা পাকা হয়ে যাবে আর্জেন্টিনার।

মেক্সিকোর বিরুদ্ধে হতাশ করলেন রবার্ট লেয়নডস্কি। তাঁর কাছে যে খেলাটা চেয়েছিল পোল্যান্ড সেটা দেখাতে পারলেন না দলের সেরা ফুটবলার। প্রথমার্ধে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে ওঠার পরিকল্পনা করেছিল দু’দলই। তার ফলে খুব বেশি আক্রমণাত্মক ফুটবল দেখা যাচ্ছিল না। তার মধ্যেই পোল্যান্ডের গোলের তাগিদ বেশি ছিল। কিন্তু মেক্সিকোর বক্সের কাছে এসে খেই হারিয়ে যাচ্ছিল লেয়নডস্কি, বেরেজিনস্কিদের।

৩৯ মিনিটের মাথায় পোল্যান্ডের গোল লক্ষ্য করে প্রথম শট মারে মেক্সিকো। এই পরিংখ্যানই বুঝিয়ে দিচ্ছে প্রথমার্ধে কী রকম খেলা হয়েছে। ধারে-ভারে কিছুটা এগিয়ে ছিল পোল্যান্ড। কিন্তু ওচোয়াকে পরাস্ত করতে পারেনি তারা। প্রথমার্ধের শেষ দিকে কয়েকটা আক্রমণ তুলে আনে লাতিন আমেরিকার দেশ। অ্যালেক্সিস ভেগা, জর্জ স্যাঞ্চেজদের শট বাঁচিয়ে দেন সেজিনি। গোলশূন্য শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় পোল্যান্ড। তার ফলও মেলে। বক্সের মধ্যে লেয়নডস্কির জার্সি ধরে ফেলে দেন মোরেনো। ভার প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। লেয়নডস্কিকে পেনাল্টি নিতে দেখে আশায় বুক বেঁধেছিলেন পোল্যান্ডের সমর্থকরা। কিন্তু তাঁদের আশাহত করলেন ওচোয়া। লেয়নডস্কি শট মারার ঠিক আগের মুহূর্তে নিজের ডান দিকে সামান্য ঝুঁকে যান ওচোয়া। সেটা দেখে তাঁর বাঁ দিকে শট মারেন লেয়নডস্কি। কিন্তু পর মুহূর্তেই বাঁ দিকে ঝাঁপিয়ে বল আটকে দেন ওচোয়া। গোল করতে না মেরে হতাশ দেখায় লেয়নডস্কিকে।

তার পরেও দু’দল গোল করার অনেক চেষ্টা করে। কিন্তু সময় চলে যাচ্ছিল। শেষ পর্যন্ত ড্র করেই মাঠ ছাড়তে হয় দু’দলকে। মঙ্গলবার এর আগে ডেনমার্ক ও তিউনিশিয়ার মধ্যে খেলাও ০-০ ফলে শেষ হয়েছে। দু’দলেরই একটি করে গোল অফসাইডের কারণে বাতিল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE