Advertisement
১৩ জুন ২০২৪
FIFA World Cup 2022

ম্যাচ হারতেই তেড়ে গেলেন উরুগুয়ের ফুটবলাররা! ঘেরাও রেফারিকে পাহারা দিয়ে নিয়ে যেতে হল

ঘানাকে হারিয়েও বিশ্বকাপ থেকে বিদায় মেনে নিতে পারেননি উরুগুয়ের ফুটবলাররা। ম্যাচ শেষে রেফারিকে ঘিরে ধরেন তাঁরা। বিক্ষোভ দেখাতে থাকেন। পরিস্থিতি সামলাতে আসতে হয় নিরাপত্তারক্ষীদের।

ম্যাচ হারতেই এ ভাবে রেফারিকে ঘেরাও করলেন উরুগুয়ের ফুটবলাররা।

ম্যাচ হারতেই এ ভাবে রেফারিকে ঘেরাও করলেন উরুগুয়ের ফুটবলাররা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৫:৫৬
Share: Save:

ম্যাচের শেষ মুহূর্তে বক্সের মধ্যে এডিনসন কাভানিকে ফাউল করা হয়েছে, এই অভিযোগে পেনাল্টির আবেদন করছিলেন উরুগুয়ের ফুটবলাররা। কিন্তু তাতে আমল দেননি রেফারি। আর একটি গোল দিলেই বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিত উরুগুয়ে। সেটা হয়নি। ম্যাচ হারতেই রেফারিকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন কাভানিরা। পরিস্থিতি এমন তৈরি হয় যে রেফারিকে পাহারা দিয়ে মাঠ থেকে বার করে নিয়ে যেতে হয়।

উরুগুয়ে-ঘানা ম্যাচে রেফারি ছিলেন জার্মানির ড্যানিয়েল সিবার্ট। শেষ কয়েক মিনিট বার বার তাঁর উপর চাপ দিচ্ছিলেন উরুগুয়ের ফুটবলাররা। কিন্তু তাতে কার্যসিদ্ধি হয়নি। ম্যাচ শেষের বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে সিবার্টকে ঘিরে ধরেন কাভানিরা। মাঠ ছেড়ে তখন টানেলের দিকে এগোচ্ছিলেন সিবার্ট। কিন্তু উরুগুয়ের ফুটবলাররা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাচ্ছিলেন।

এই পরিস্থিতিতে রেফারিকে উদ্ধার করতে এগিয়ে আসেন সেখানে উপস্থিত নিরাপত্তারক্ষীরা। বাকি সময়টা সিবার্টকে ঘিরে ছিলেন তাঁরা। সাজঘর পর্যন্ত সে ভাবেই রেফারিকে নিয়ে যান নিরাপত্তারক্ষীরা। এ ভাবে রেফারির দিকে তেড়ে যাওয়ায় উরুগুয়ের ফুটবলারদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে কি না তা অবশ্য এখনও জানা যায়নি।

ঘানাকে গ্রুপের শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়েও বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে উরুগুয়ে। দু’বারের ট্রফি জয়ী দল হেরে গিয়েছে গ্রুপের অন্য ম্যাচে দক্ষিণ কোরিয়া পর্তুগালকে হারিয়ে দেওয়ায়। রুদ্ধশ্বাস উত্তেজনার মধ্যে শেষ হয়েছে ম্যাচ। শেষ দিকে একের পর এক আক্রমণ করেও গোল করতে পারেনি উরুগুয়ে। বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন লুই সুয়ারেসরা। আর তার পরেই মাঠের মধ্যে দেখা গেল এই দৃশ্য। রেফারিকে ঘিরে ধরলেন ফুটবলাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Uruguay Match Referee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE