Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

আরও এক বার ভারের কেরামতি, বেলজিয়ামের বিরুদ্ধে বাতিল মরক্কোর গোল, কী কারণ?

বেলজিয়ামের বিরুদ্ধে গোল করেও এগিয়ে যেতে পারল না মরক্কো। ভার প্রযুক্তি ব্যবহার করে সেই গোল বাতিল করে দেন রেফারি। কী কারণে বাতিল হল সেই গোল?

বেলজিয়ামের বিরুদ্ধে মরক্কোর করা এই গোলই বাতিল করেন রেফারি।

বেলজিয়ামের বিরুদ্ধে মরক্কোর করা এই গোলই বাতিল করেন রেফারি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৯:৪১
Share: Save:

আরও এক বার ভারের কারণে ফুটবল বিশ্বকাপে বাতিল হয়ে গেল একটি গোল। এ বার তার খেসারত দিতে হল মরক্কোকে। বেলজিয়ামের বিরুদ্ধে এগিয়ে যেতে পারল না তারা।

প্রথমার্ধের খেলার একেবারে শেষ মুহুর্তে বক্সের বাইরে ফ্রিকিক পায় মরক্কো। বাঁ পায়ে ফ্রিকিক নিতে যান হাকিম জিয়েচ। তাঁর শট সরাসরি বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুর্তোয়াকে পরাস্ত করে গোলে চলে যায়। মরক্কোর ফুটবলাররা উল্লাস শুরু করেন। কিন্তু তার পরেই ভার প্রযুক্তি ব্যবহার করে সেই গোল বাতিল করেন রেফারি। ভার-এর কোন নিয়মে সেই গোল বাতিল হল দেখে নেওয়া যাক।

যে মুহূর্তে হাকিম ফ্রিকিক নেন, সেই মুহূর্তে অফসাইডের ফাঁদে পড়েন দলের আর এক ফুটবলার রোমাইন সাইস। তিনি হেডে গোল করার চেষ্টা করেন। কিন্তু বল তাঁর মাথায় লাগেনি। তার পরেও অফসাইডের কারণ বাতিল করা হয়েছে সেই গোল। কারণ, যে মুহূর্তে বল কুর্তোয়ার কাছে পৌঁছয় সেই সময় সাইস তাঁর চোখের সামনে ছিলেন। ফলে ঠিক ভাবে সেই বল দেখতে পাননি কুর্তোয়া। সেই কারণে বাতিল করা হয়েছে গোল। ফ্রিকিকের সময় সাইস অনসাইডে থাকলে অবশ্য গোল বাতিল হত না। তিনি অফসাইডে থাকায় খেসারত দিতে হল দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Belgium Football Morocco
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE