Advertisement
২৬ এপ্রিল ২০২৪
football

Guwahati Footballers Protest: ফুটবল মাঠের দাবিতে গুয়াহাটির পথে খুদে থেকে প্রাক্তন ফুটবলাররা

নেহরু স্টেডিয়াম ও জাজেস ফিল্ডে ক্রিকেট এবং ফুটবল হত। দুই সংস্থার বোঝাপড়া ছিল। কিন্তু, গত দু’মাস এই দু’মাঠেই ফুটবলের অনুমতি দেওয়া হচ্ছে না।

ফুটবল খেলার মাঠের দাবিতে রবিবার গুয়াহাটিতে পথে নামেন ফুটবলাররা।

ফুটবল খেলার মাঠের দাবিতে রবিবার গুয়াহাটিতে পথে নামেন ফুটবলাররা। — প্রতীকি ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৪
Share: Save:

ছুটির রবিবারে রাস্তায় প্রতিবাদে খুদেরা। ওরা সকলেই ফুটবল খেলে। কিন্তু খেলার মতো মাঠ নেই। সেই মাঠের দাবিতেই রবিবার গুয়াহাটিতে পথে নামল তারা।

অসমের বিভিন্ন প্রান্ত থেকে পাঁচশো জনেরও বেশি ফুটবলার এদিন একত্রিত হয়েছিল গুয়াহাটিতে। রাজধানী শহরে অন্তত দু’টি ফুটবল খেলার মাঠের দাবিতে মিছিল করল তারা। মাঠের দাবিতে খুদেদের সঙ্গে পা মেলান অসমের প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররাও। অল অসম ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হেম দাস বলেন, ‘‘গুয়াহাটি শহরে ফুটবল খেলার মতো একটা মাঠও রাখেনি সরকার। ফলে প্রশিক্ষণ কার্যত বন্ধ হয়ে গিয়েছে। শহরে কোনও প্রতিযোগিতাও হয় না। আমাদের দাবি অত্যন্ত সাধারণ। আমরা চাই নেহরু স্টেডিয়াম আবার ফুটবলের জন্য খুলে দেওয়া হোক। একই সঙ্গে জাজেস ফিল্ডেও ফুটবল খেলার অনুমতি দেওয়া হোক।’’

আগে এই দুই মাঠেই ক্রিকেট এবং ফুটবল দুটি খেলাই হত। দুই ক্রীড়া সংস্থা নিজেদের বোঝাপড়ার মাধ্যমে খেলার আয়োজন করত। কিন্তু গত দু’মাস ধরে এই দু’মাঠেই ফুটবল খেলার অনুমতি দেওয়া হচ্ছে না। অসম ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সচিব হেমেন্দ্রনাথ ব্রহ্ম বলেছেন, ‘‘আমাদের সংস্থার নিজেদের কোনও মাঠ নেই। এটা নিয়েও আমরা দীর্ঘ দিন ধরে সরকারের আবেদন করছি।’’

নেহরু স্টেডিয়াম যখন শুধুমাত্র ক্রিকেটের জন্যই নির্দিষ্ট করে দেওয়া হয়, তখনই এএফএ বিকল্প ব্যবস্থার আবেদন করে। কিন্তু তাতেও কোনও ফল হয়নি। এ ব্যাপারে তিনি বলেছেন, ‘‘নেহরু স্টেডিয়ামে শুধু ক্রিকেট হওয়া নিয়ে প্রাক্তন ফুটবলারদের যদি আপত্তি থাকত, তাহলে তখনই কেন প্রতিবাদ করলেন না তাঁরা?’’ হেমেন্দ্রনাথ জানিয়েছেন, ক্রীড়া দফতরের কাছে এএফএ ইতিমধ্যেই গুয়াহাটি এবং পার্শ্ববর্তী এলাকায় ১০টি জায়গা়র তালিকা জমা দিয়েছে। কিন্তু, তার অগ্রগতি নিয়ে তাঁদের কিছু জানানো হয়নি। তাঁর দাবি, পরিকাঠামোর সমস্যা থাকলেও ফুটবল এবং ফুটবলারদের নিয়ে যত্নশীল এএফএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football guwahati Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE