Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Surajit Sengupta

Surajit Sengupta death: ফুটবলার সুরজিতকে মনে রাখতে সঙ্গীতকে বেছে নিলেন ছেলে স্নিগ্ধদেব

সুরজিতকে মনে রাখতে উদ্যোগ নিলেন ছেলে স্নিগ্ধদেব। সঙ্গীতের মধ্যে দিয়ে বাবাকে মনে রাখতে চান তিনি।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৮:৫০
Share: Save:

ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের উৎসাহ ছিল গান-বাজনাতেও। তাঁর ছেলে স্নিগ্ধদেব বাবার সেই গুণের উত্তরাধিকারী। ফুটবলার সুরজিৎকে সে ভাবে না পেলেও শিল্পী সুরজিৎকে দেখেছেন স্নিগ্ধদেব। তিনিই এ বার নতুন একটি উদ্যোগ নিচ্ছেন। নতুন শিল্পীদের গান রেকর্ড করার সুযোগ দিতে চান তিনি।

৩০ অগস্ট সুরজিতের জন্মদিন। ১৭ ফেব্রুয়ারি তাঁর প্রয়াণের পর এটাই প্রথম জন্মদিন। সেই দিন একটি গান প্রকাশ করতে চান স্নিগ্ধদেব। বললেন, “সেনগুপ্ত পরিবারের তরফে জানাতে চাই যে, এখন থেকে প্রতি বছর কোনও এক নতুন শিল্পীর মৌলিক গান অথবা বাজনা রেকর্ড এবং প্রকাশ করার দায়িত্ব আমি নেব। হয়তো অধিকাংশ ক্ষেত্রে এটাই সেই শিল্পীর রেকর্ড করা প্রথম মৌলিক গান অথবা রেকর্ডে তাঁর প্রথম বাজনা হবে। আর গান এবং শিল্পীকে আমরা পছন্দ করে নেব। আমরা মানে সেনগুপ্ত পরিবার, অথবা তাঁদের মনোনীত বিশেষজ্ঞরা।”

স্নিগ্ধদেব জানিয়েছেন, শিল্পী চাইলে তাঁর পছন্দের গীতিকার বা সুরকারের গান গাইতে পারেন। শিল্পী চাইলে তাঁর পছন্দের কোনও প্ল্যাটফর্ম থেকে সেই গান প্রকাশ করতে পারেন। শিল্পীর পছন্দের কোনও বিশেষ প্ল্যাটফর্ম না থাকলে স্নিগ্ধদেবের ইউটিউব চ্যানেল থেকে সেই গান প্রকাশ করা হবে। এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে “উইং প্লে”। বাংলা গানকেই অগ্রাধিকার দেওয়া হবে বলে জানানো হয়েছে। প্রথম শিল্পী হিসেবে নির্বাচিত হয়েছেন অসমের দ্বাদশ শ্রেণির ছাত্রী অহেলী দাস। গীতিকার শোভনা দের লেখা সেই গানে সুর দিয়েছেন স্নিগ্ধদেব নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surajit Sengupta footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE