Advertisement
০৮ মে ২০২৪
Luis Rubiales

চুমুকাণ্ডে শাস্তি পেলেন স্পেনের ফুটবল কর্তা, তিন বছরের জন্য নিষিদ্ধ করল ফিফা

রুবিয়ালেসের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তিনি অনুমতি ছাড়াই হারমোসোকে চুম্বন করেছিলেন। মহিলা ফুটবলার হারমোসো নিগ্রহের অভিযোগ করেছিলেন। রুবিয়ালেসকে তিন বছরের জন্য নির্বাসিত করল ফিফা।

kiss

হারমোসোকে চুম্বন করছেন রুবিয়ালেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৯:০৪
Share: Save:

স্পেনের ফুটবল কর্তা লুইস রুবিয়ালেসকে তিন বছরের জন্য নির্বাসিত করল ফিফা। মেয়েদের বিশ্বকাপে তিনি জেনি হারমোসোকে চুম্বন করেছিলেন। এর আগে তিন মাসের জন্য রুবিয়ালসকে নিলম্বিত করেছিল ফিফা। অগস্ট মাসে বিশ্বকাপের ফাইনালে হারমোসোকে চুম্বন করেছিলেন রুবিয়ালেস।

রুবিয়ালেসের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তিনি অনুমতি ছাড়াই হারমোসোকে চুম্বন করেছিলেন। মহিলা ফুটবলার হারমোসো নিগ্রহের অভিযোগ করেছিলেন। রুবিয়ালেস যদিও দাবি করেছিলেন, তিনি হারমোসোর অনুমতি নিয়ে তবেই চুম্বন করেছিলেন। ফিফা তদন্তের পর জানিয়েছে যে, রুবিয়ালসই দোষী। ফিফার নির্দেশ, “লুইস রুবিয়ালেসকে ফুটবলের সব কিছু থেকে নিষিদ্ধ করা হল। আগামী তিন বছরের জন্য কোনও রকম ফুটবলের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না তিনি।” সোমবার ফিফা নির্দেশ দেওয়ার পর এটাও বলেছে যে, “ফিফার নির্দেশকে চ্যালেঞ্জ করার ক্ষমতা রয়েছে রুবিয়ালেসের। তিনি চাইলে ফিফার কমিটির কাছে আবেদন করতে পারেন।”

স্পেন বিশ্বকাপ জেতার পরে দলের সব ফুটবলার ও সাপোর্ট স্টাফদের প্রকাশ্যে চুম্বন করেছিলেন রুবিয়ালেস। ফুটবলার জেমি হারমোসো অভিযোগ করেন, জোর করে তাঁর ঠোঁটে চুমু খেয়েছিলেন রুবিয়ালেস। প্রতিবাদ করেছিলেন তিনি। এই ঘটনার পরে রুবিয়ালেসের সমালোচনা শুরু হয়েছিল। তাঁকে নিলম্বিত করেছিল ফিফা। এর পর ইস্তফা দিয়েছিলেন রুবিয়ালেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Luis Rubiales Spanish Footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE