Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Emiliano Martínez

বিশ্বকাপ ফাইনালের ২৪ দিন পরে আর্জেন্টিনা-ফ্রান্স ঝগড়া, জোর লেগে গেল দুই গোলরক্ষকের

বিশ্বকাপের ফাইনালে অদ্ভুত আচরণ, অশ্লীল অঙ্গভঙ্গির কারণে খলনায়ক হয়ে গিয়েছিলেন মার্তিনেস। পুরস্কার বিতরণী মঞ্চেও একই কাণ্ড ঘটান। এত দিন পর সেই নিয়ে লরিস মুখ খুলেছেন।

আর্জেন্টিনার বিতর্কিত গোলকিপার এমিলিয়ানো মার্তিনেসকে নিয়ে মুখ খুলেছেন ফ্রান্সের প্রাক্তন গোলকিপার হুগো লরিস।

আর্জেন্টিনার বিতর্কিত গোলকিপার এমিলিয়ানো মার্তিনেসকে নিয়ে মুখ খুলেছেন ফ্রান্সের প্রাক্তন গোলকিপার হুগো লরিস। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৭:২০
Share: Save:

বিশ্বকাপের ফাইনাল শেষ হওয়ার পর ২৪ দিন কেটে গিয়েছে। এত দিন পর অবশেষে আর্জেন্টিনার বিতর্কিত গোলকিপার এমিলিয়ানো মার্তিনেসকে নিয়ে মুখ খুলেছেন ফ্রান্সের প্রাক্তন গোলকিপার হুগো লরিস। সম্প্রতি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন তিনি। তার পরেই মার্তিনেসের অদ্ভুত কাণ্ডকারখানা নিয়ে ঘুরিয়ে সমালোচনা করেছেন।

বিশ্বকাপের ফাইনালে অদ্ভুত আচরণ, অশ্লীল অঙ্গভঙ্গির কারণে খলনায়ক হয়ে গিয়েছিলেন মার্তিনেস। পুরস্কার বিতরণী মঞ্চেও একই কাণ্ড ঘটান। ফ্রান্স আনুষ্ঠানিক ভাবে ফিফার কাছে প্রতিবাদও জানায় সেই উচ্ছ্বাস নিয়ে। এত দিন পর সেই নিয়ে লরিস মুখ খুলেছেন। বলেছেন, “ও এমন কিছু কাজ করেছে যেটা আমি কোনও দিন করতে পারব না। ইচ্ছাকৃত ভাবে গোলের সামনে নিজেকে হাসির পাত্র করে তোলা, প্রতিপক্ষকে অহেতুক আক্রমণ করা এবং নিজের সীমা ছাড়িয়ে যাওয়া, এগুলো আমার দ্বারা হবে না। আমি সৎ ভাবে খেলতে ভালবাসি। জানি না ওই রকম আচরণ করে কী ভাবে জেতা যায়। সেই রাস্তা কোনও দিন নিতেও রাজি নই।”

তবে টাইব্রেকারে ভাল খেলার জন্য মার্তিনেসের প্রশংসাও করেছেন লরিস। বলেছেন, “ওর খেলা সবচেয়ে ভাল ছিল। ওর উচ্ছ্বাস নিয়ে এখনও পর্যন্ত অনেক সমালোচনাই করা হয়েছে। আর এ নিয়ে কিছু বলার থাকতে পারে না।”

প্রসঙ্গত, কিছু দিন আগেই ইপিএলে মুখোমুখি হয়েছিল অ্যাস্টন ভিলা এবং টটেনহ্যাম। সেই ম্যাচে টটেনহ্যামের হয়ে লরিস খেললেও মার্তিনেসকে নামাননি কোচ। ম্যাচটি জেতে টটেনহ্যামই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emiliano Martínez Hugo Lloris Fifa World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE