Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kylian Mbappe

এমবাপেকে প্যারিসে ধরে রাখতে আসরে নামলেন ফ্রান্সের প্রেসিডেন্ট মাকরঁ

লিয়োনেল মেসির পর কিলিয়ান এমবাপেরও প্যারিস সঁ জরমঁ ছাড়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। এমবাপে পরে সেই জল্পনা ওড়ান। তবে ফ্রান্সের প্রেসিডেন্ট জানিয়ে দিলেন, দীর্ঘ দিন এমবাপেকে প্যারিসে দেখতে চান তিনি।

kylian mbappe

কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৭:৩১
Share: Save:

নতুন মরসুম শুরু হওয়ার আগে আবার আলোচনায় চলে এসেছিলেন কিলিয়ান এমবাপে। লিয়োনেল মেসির পর তিনিও প্যারিস সঁ জরমঁ ছাড়বেন, এমন একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। এমবাপে যদিও পরে জানিয়ে দিয়েছেন যে তিনি আগামী মরসুমের জন্যে পিএসজি-তে থাকছেন। কিন্তু দীর্ঘমেয়াদি কোনও চুক্তিতে সই করেননি।

এমবাপেকে আরও বেশি দিন প্যারিসের ক্লাবে রাখতে আবার আসরে নামতে হল ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাকরঁকে। তিনি জানালেন, এমবাপেকে আরও বেশি দিন ফ্রান্সে রাখার চেষ্টা করবেন। প্যারিসের একটি প্রদর্শনীতে হাজির হয়েছিলেন মাকরঁ। সেখানেই সাংবাদিকেরা প্রশ্ন করেন, তিনি এমবাপের কোনও খবর রাখছেন কি না। হাসতে হাসতে মাকরঁর উত্তর, “আমি আপনাদের বিস্ফোরক কোনও খবর দিতে পারব না। কিন্তু এমবাপে যাতে প্যারিসেই থাকে সেই চেষ্টা করব।”

দু’দিন আগে ফ্রান্সের স্ট্রাইকার বলেন, ‘‘আগেই বলেছি যে পিএসজিতে আমি খুব খুশি। আগামী মরসুমেও পিএসজিতেই খেলব।’’ তবে তার আগে শোনা যাচ্ছিল, মেয়াদ শেষ হয়ে গেলে আর পিএসজির সঙ্গে তিনি নতুন চুক্তি করবেন না। ২০২৪ সাল পর্যন্ত এমবাপের চুক্তি রয়েছে ক্লাবের সঙ্গে। তার পরে আর থাকতে রাজি নন তিনি। এমবাপে অবশ্য জানাননি পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর কী করবেন। তবে চুক্তি ভেঙে মাঝপথে অন্য ক্লাবে যোগ দিচ্ছেন না বলে পরিষ্কার করে দিয়েছেন এমবাপে।

কিছু দিন আগে ক্লাব কর্তৃপক্ষকে একটি চিঠিতে নাকি নিজের মত জানিয়েছিলেন ফরাসি ফুটবলের পোস্টার বয়। সূত্রের খবর, একটি বিষয় নিয়ে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে এমবাপের দূরত্ব তৈরি হয়েছিল। তা মিটে যাওয়ায় খুশি দু’পক্ষই। যদিও এর আগে পিএসজির এক কর্তা জানিয়েছিলেন, মেসিকে ফ্রি ফুটবলার হিসাবে ছেড়ে আর্থিক ক্ষতি হয়েছে ক্লাবের। তাই এমবাপেকে সই করাতে হলে পিএসজিকে বড় অঙ্কের টাকা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe Emmanuel Macron Paris Saint-Germain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE