Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Harry Kane

UEFA Nations League: রোনাল্ডোর পাশে ফিগো, খুশি হ্যারি

কাতার বিশ্বকাপের আগে রীতিমতো চিন্তান্বিত ম্যানেজার গ্যারেথ সাউথগেটকে স্বস্তি দিচ্ছে টটেনহ্যাম হটস্পার তারকার ছন্দ।

ছবি রয়টার্স।

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ০৮:৪৮
Share: Save:

নেশনস লিগ

জার্মানি ১ ইংল্যান্ড ১

চলতি নেশনস লিগে গ্রুপ ‘এ-টু’তে দু’ম্যাচে চার পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পর্তুগাল। আজ, বৃহস্পতিবার চেক প্রজাতন্ত্রের সঙ্গে ম্যাচ রয়েছে তাদের। তার আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে মুখ খুললেন লুইস ফিগো।

কিংবদন্তি পর্তুগাল তারকা তাঁর দেশের এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে এই নিয়ে বলেছেন, “রোনাল্ডোকে মাঠে নিজের মতো করে খেলার স্বাধীনতা দিতেই হবে। ওর যে প্রখর দৃষ্টিশক্তি রয়েছে, তা এই দলের খুব কম ফুটবলারের রয়েছে। ফলে ওকে দল চালনার সম্পূর্ণ দায়িত্ব দিতে হবে।” কোচ ফের্নান্দো স্যান্টোস বলেছেন, “এই দলের সেরা অস্ত্র রোনাল্ডো। তবে ওকে টানা ম্যাচের ক্লান্তি থেকে মুক্তি দিতে বিশ্রাম দিতে হয়।” চেক প্রজাতন্ত্রকে সমীহ করেও স্যান্টোস বলেন, “সুইৎজ়ারল্যান্ড ম্যাচে দল যে আক্রমণাত্মক ফুটবল খেলেছিল, তা ধরে রাখলেজয় চলে আসবে।”

এ দিকে, নেশনস লিগে তাঁর দেশের অবস্থা মোটেও আশাজনক নয়। কিন্তু মঙ্গলবার পেনাল্টি থেকে সমতার গোল করে ইংল্যান্ড শিবিরে ফের ত্রাতা অধিনায়ক হ্যারি কেন। ‘এ থ্রি’ গ্রুপে দু’ম্যাচে এক পয়েন্ট নিয়ে সকলের নীচে রয়েছে ইংল্যান্ড। কিন্তু কাতার বিশ্বকাপের আগে রীতিমতো চিন্তান্বিত ম্যানেজার গ্যারেথ সাউথগেটকে স্বস্তি দিচ্ছে টটেনহ্যাম হটস্পার তারকার ছন্দ। মঙ্গলবার ৮৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন হ্যারি। ম্লান করে দেন দেশের জার্সিতে কিংবদন্তি ববি চার্লটনের ৪৯ গোলের নজির। তাঁর সামনে এখন রয়েছেন ওয়েন রুনি। প্রাক্তন ইংল্যান্ড তারকা ১২০ ম্যাচে ৫৩ গোল করেছিলেন। যা নিয়ে হ্যারি বলেছেন, “ইংল্যান্ডের হয়ে পঞ্চাশ গোল! এর চেয়ে বড় গর্বের বিষয় আর কিছু হতে পারে না। সব কটা গোলই অমূল্য।”

আজ নেশনস লিগে: পর্তুগাল বনাম চেক প্রজাতন্ত্র, স্পেন বনাম সুইরজ়ারল্যান্ড, নরওয়ে বনাম স্লোভেনিয়া, সুইডেন বনাম সার্বিয়া, গ্রিস বনাম সাইপ্রাস, কসোভো বনাম উত্তর আয়ারল্যান্ড। (সব ম্যাচ শুরু রাত ১২.১৫ থেকে)

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE