Advertisement
১৯ এপ্রিল ২০২৪
All India Football Federation

I-League 2021-22: পর্যাপ্ত ফুটবলার নেই! আই লিগের প্রথম ম্যাচে ৯ জনের দল নামাতে বাধ্য হচ্ছে রাজস্থান

যোগ্যতা অর্জন পর্ব খেলে আই লিগে খেলার ছাড়পত্র পেয়েছে রাজস্থান ইউনাইটেড। সুযোগ পাওয়ার পরেও প্রথম ম্যাচে দল নামাতে সমস্যায় পড়েছে তারা।

সমস্যায় পড়েছে রাজস্থানের ক্লাব

সমস্যায় পড়েছে রাজস্থানের ক্লাব ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১৬:৩৮
Share: Save:

যোগ্যতা অর্জন পর্ব খেলে আই লিগের আগামী মরসুমে খেলার ছাড়পত্র পেয়েছে রাজস্থানের ক্লাব রাজস্থান ইউনাইটেড। কিন্তু সুযোগ পাওয়ার পরেও প্রথম ম্যাচে দল নামাতে সমস্যায় পড়েছে তারা। কারণ, পর্যাপ্ত ফুটবলার নেই। আই লিগের প্রথম ম্যাচে রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি-র বিরুদ্ধে মাত্র ৯জন ফুটবলার নামাতে পারছে তারা।

ক্লাবের তরফে একটি বিবৃতি দিয়ে এই বিষয়ে জানানো হয়েছে। ক্লাব জানিয়েছে, ‘অক্টোবর মাসে যোগ্যতা অর্জন পর্ব জিতে আই লিগে খেলার সুযোগ পেয়েছে রাজস্থান ইউনাইটেড। কিন্তু আই লিগের জন্য ফুটবলার সই করানোর সময়সীমা আগেই পেরিয়ে গিয়েছে। তার ফলে এই মুহূর্তে নতুন কোনও ফুটবলার সই করাতে পারছে না ক্লাব।’

যোগ্যতা অর্জন পর্বের পরে অল্প সংখ্যক ফুটবলারকেই ধরে রেখেছিল ক্লাব। তারা জানিয়েছে, ‘যোগ্যতা অর্জনের পরে নতুন মরসুমের জন্য তৈরি হওয়ার ক্ষেত্রে অল্প সময় পাওয়া গিয়েছিল। আমরা খুব কম ফুটবলারকেই ধরে রেখেছিলাম। আই লিগের জন্য আরও ভাল ফুটবলার কিনতে চেয়েছিলাম। কিন্তু জানুয়ারি মাসে নতুন উইন্ডো না খোলা পর্যন্ত সেটা সম্ভব হচ্ছে না।’

রাজস্থান ইউনাইটেডের তরফে জানানো হয়েছে, অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন তাদের প্রথমে জানিয়েছিল, ফুটবলার না থাকলে ৩১ ডিসেম্বরের মধ্যে অপেশাদার ফুটবলার সই করিয়ে খেলানো যাবে। কিন্তু পরে নাকি ফেডারেশন জানায়, ৩১ অগস্টের মধ্যে সই করালে তবেই খেলানো যাবে। তারা সেই সময়ের মধ্যে অপেশাদার ফুটবলারদেরও সই করাতে পারেনি। তাই বাধ্য হয়ে প্রথম ম্যাচে মাত্র ৯জন ফুটবলার নিয়েই নামবে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE