Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IFA

IFA: জরিমানা থেকে পাওয়া টাকা দিয়ে দুঃস্থ ফুটবলার, রেফারিদের আর্থিক সাহায্য করবে আইএফএ

বাংলায় এমন অনেক ফুটবলারই রয়েছেন যাঁরা প্রতিভাবান হলেও উঠে এসেছে দরিদ্র পরিবার থেকে। জেলার বিভিন্ন ফুটবলারই এই গোত্রে পড়েন।

মোট ৫০ জন দুঃস্থ ফুটবলার এবং রেফারিকে সাহায্য করা হবে।

মোট ৫০ জন দুঃস্থ ফুটবলার এবং রেফারিকে সাহায্য করা হবে। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২১:৩৩
Share: Save:

বাংলায় এমন অনেক ফুটবলারই রয়েছেন যাঁরা প্রতিভাবান হলেও উঠে এসেছেন দরিদ্র পরিবার থেকে। জেলার বিভিন্ন ফুটবলারই এই গোত্রে পড়েন। অনুশীলনের পর দু’বেলা পুষ্টিকর খাবারের জোগান নেই যাঁদের। এমন দুঃস্থ ফুটবলারদের পাশে এ বার দাঁড়াতে চলেছে আইএফএ। তাঁদের বছরে ১০ হাজার টাকা আর্থিক সাহায্য করা হবে।

শুধু দুঃস্থ ফুটবলারই নন, রেফারিদেরও ভাতা দেওয়া হবে। মোট ৫০ জন দুঃস্থ ফুটবলার এবং রেফারিকে সাহায্য করা হবে। এঁদের বেছে নেওয়ার জন্য একটি কমিটি তৈরি করা হবে। বিভিন্ন দিক খতিয়ে দেখে ৫০ জনের তালিকা তৈরি করবেন তাঁরা। অর্থ দেওয়া হবে ‘প্লেয়ার্স বেনেভোলেন্ট ফান্ড’ থেকে। এই ফান্ড তৈরি হয় আইনভঙ্গকারী বিভিন্ন ফুটবলার এবং কর্তাদের জরিমানা বাবদ প্রাপ্ত অর্থ দিয়ে। সেই টাকাই দুঃস্থ ফুটবলার এবং রেফারিদের উন্নতির স্বার্থে লাগানো হচ্ছে।

সোমবার আইএফএ-তে ছিল আর্থিক কমিটির বৈঠক। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি ঠিক হয়েছে, মহিলা লিগে খেলার জন্য ক্লাবগুলিকে নথিভুক্তিকরণে ফি দেওয়া হবে। বন্ধ হয়ে যাওয়া দার্জিলিং গোল্ড কাপ এবং কোচবিহার কাপের মতো ঐতিহ্যশালী প্রতিযোগিতা ফিরিয়ে আনার কথা ভাবা হচ্ছে। এ ছাড়া, নতুন অ্যাম্বুল্যান্সও কেনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IFA footballer referee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE