Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
IFA

IFA: কলকাতার লিগের প্রস্তুতি শুরু করে দিল আইএফএ, বাড়ানো হচ্ছে পুরস্কারমূল্য

সোমবার সচিব জয়দীপ মুখোপাধ্যায় চতুর্থ ডিভিশন এবং পঞ্চম ডিভিশনে গ্রুপ ‘এ’ ও গ্রুপ ‘বি’-র অন্তর্ভুক্ত ক্লাবগুলির সঙ্গে বৈঠক করেন।

সচিব জয়দীপের সঙ্গে বৈঠকে ক্লাবকর্তারা।

সচিব জয়দীপের সঙ্গে বৈঠকে ক্লাবকর্তারা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ২২:১২
Share: Save:

কলকাতা লিগের প্রস্তুতি পর্ব শুরু করে দিল আইএফএ। সোমবার সচিব জয়দীপ মুখোপাধ্যায় চতুর্থ ডিভিশন এবং পঞ্চম ডিভিশনে গ্রুপ ‘এ’ ও গ্রুপ ‘বি’-র অন্তর্ভুক্ত ক্লাবগুলির সঙ্গে বৈঠক করেন। সেখানেই কিছু সিদ্ধান্ত নেওয়া হয়।

ঠিক হয়েছে, গ্রুপ ‘বি’-র ক্ষেত্রে অনূর্ধ্ব-১৬, গ্রুপ ‘এ’-র ক্ষেত্রে অনূর্ধ্ব-১৭ এবং চতুর্থ ডিভিশনের ক্ষেত্রে অনূর্ধ্ব-১৮ বছর বয়সি ফুটবলাররা খেলতে পারবেন। এ বছর এই ডিভিশনগুলিতে অনুদানের অর্থ এবং পুরস্কারমূল্য দু’টিই বাড়ানো হয়েছে। পঞ্চম ডিভিশনে গ্রুপ ‘এ’ এবং গ্রুপ ‘বি’-র ক্ষেত্রে ৫২০০ টাকা থেকে বাড়িয়ে অনুদানের অর্থ ১০,৪০০ টাকা করা হয়েছে। গ্রুপ ‘বি’-র ক্ষেত্রে পুরস্কারমূল্য ৫০০০ এবং ৩০০০-এর বদলে ২০ হাজার এবং ১৫ হাজার করা হয়েছে।

এ ছাড়া, গ্রুপ ‘এ’-র ক্ষেত্রে পুরস্কারমূল্য ১০ হাজার এবং পাঁচ হাজারের পরিবর্তে ৩০ হাজার এবং ২০ হাজার করা হয়েছে। চতুর্থ ডিভিশনে ১২ হাজার এবং সাত হাজারের বদলে ৪০ হাজার এবং ২৫ হাজার করা হয়েছে। এই ডিভিশনগুলির প্রতিটিতেই একজন ‘ডি’ লাইসেন্সপ্রাপ্ত কোচ থাকা বাধ্যতামূলক করা হয়েছে। জানা গিয়েছে, পঞ্চম ডিভিশনের ‘বি’ গ্রুপের খেলা ২৫ মে, গ্রুপ ‘এ’-র খেলা ২৬ মে এবং চতুর্থ ডিভিশনের খেলা ২৮ মে শুরু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.