Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India Football Team

AFC Asian Cup Qualifiers: জিতেও বিদায় ভারতের

প্রথম শটই আটকে দেন ধীরজ। ম্যাচেও একাধিক অবধারিত গোল বাঁচিয়েছেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতের হয়ে নজর কাড়া ধীরজ।

ত্রাতা: টাইব্রেকারে দু’টি শট বাঁচিয়ে ভারতের জয়ের নায়ক ধীরজ। টুইটার

ত্রাতা: টাইব্রেকারে দু’টি শট বাঁচিয়ে ভারতের জয়ের নায়ক ধীরজ। টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ০৭:১৬
Share: Save:

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ যোগ্যতা পর্ব

ভারত ০ (৪) কিরঘিজ় প্রজাতন্ত্র ০ (২)

অনূর্ধ্ব-২৩ এএফসি এশিয়ান কাপের মূল পর্বে খেলার স্বপ্ন অধরাই থাকল ভারতীয় দলের। ধীরজ সিংহের অনবদ্য গোলকিপিংয়ে শনিবার শেষ ম্যাচে কিরঘিজ় প্রজাতন্ত্রের বিরুদ্ধে টাইব্রেকারে জিতেও খালি হাতে মাঠ ছাড়লেন রহিম আলিরা।

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের মূল পর্বে যোগ্যতা অর্জন করার জন্য শনিবার যে কোনও মূল্যে জিততেই হত ভারতকে। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী গ্রুপ চ্যাম্পিয়ন দল সরাসরি খেলবে মূল পর্বে। সব কটি গ্রুপের মধ্যে সেরা চারটি রানার্স দলও ছাড়পত্র পাবে। এই পরিস্থিতিতে কিরঘিজ় প্রজাতন্ত্রের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে শুরু থেকেই গোল করার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন রহিমরা। কিন্তু নির্ধারিত সময়ে ফল গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। প্রথম শটই আটকে দেন ধীরজ। ম্যাচেও একাধিক অবধারিত গোল বাঁচিয়েছেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতের হয়ে নজর কাড়া ধীরজ। ম্যাচের পরে কোচ ইগর স্তিমাচ বলছিলেন, ‘‘ধীরজ অনবদ্য। ম্যাচ টাইব্রেকার গড়াতেই বুঝে গিয়েছিলাম আমরা জিতব। কারণ ধীরজ রয়েছে।’’ তিনি যোগ করলেন, ‘‘দ্বিতীয় হয়ে মূল পর্বে উঠতে পারলাম না। তাই জিতেও খুব হতাশ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Football Team Dhiraj Singh AFC Asian Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE