Advertisement
৩০ এপ্রিল ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলের সঙ্গে সেনাবাহিনীর সংঘাত, ভাঙা হল অস্থায়ী নির্মাণ, সমস্যা মেটার আশ্বাস

ইস্টবেঙ্গল ক্লাবের একটি অংশে অনুমতি ছাড়া অস্থায়ী নির্মাণ তৈরি করার চেষ্টা করায় তা ভেঙে দিল সেনাবাহিনী। তবে ইস্টবেঙ্গল কর্তারা জানিয়েছেন, একটি ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিল। তা মিটে গিয়েছে।

football

ইস্টবেঙ্গল ক্লাবের তাঁবু। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৫:২৯
Share: Save:

আইএসএলে কেরল ব্লাস্টার্সকে হারিয়ে প্লে-অফের অক্সিজেন পেয়েছে ইস্টবেঙ্গল। তার পরের দিনই নতুন সমস্যার কথা প্রকাশ্যে এল। ক্লাবের একটি অংশে অনুমতি ছাড়া অস্থায়ী নির্মাণ তৈরি করার চেষ্টা করায় তা ভেঙে দিল সেনাবাহিনী। তবে ইস্টবেঙ্গল কর্তারা জানিয়েছেন, একটি ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিল। তা মিটে গিয়েছে। দ্রুতই আবার নির্মাণ কাজ শুরু হবে।

ইস্টবেঙ্গল ক্লাবের প্রধান গেটের ডান দিকে কাফেটেরিয়ার পিছনের অংশে একটি ভগ্নপ্রায় শৌচালয় ছিল। সেটি সংস্কার করে নতুন করে বানানোর সিদ্ধান্ত নেওয়া হয় ক্লাবের তরফে। সেই মতো কাজও শুরু হয়ে যায়। কিন্তু ইস্টবেঙ্গল, মোহনবাগান বা মহমেডান ক্লাবের জমি সেনাবাহিনীর অধীনে। যে কোনও নির্মাণের আগেই তাদের অনুমতি লাগে।

সেনাবাহিনীর মুখ্য জনসংযোগ আধিকারিক উইং কমান্ডার হিমাংশু তিওয়ারি জানিয়েছেন, গত ২৬ মার্চ প্রথম বার সেনাবাহিনী টহল দিতে গিয়ে ওই অস্থায়ী নির্মাণ দেখতে পায়। সঙ্গে সঙ্গে কাজ বন্ধ করতে বলা হয়। এর পর ১ এপ্রিল ফের টহল দিতে গিয়ে দেখা যায়, কাজ বন্ধ হয়নি। তখনই নির্মিত বেশ কিছুটা অংশ ভেঙে ফেলা হয়। ক্লাবের কাছে অস্থায়ী নির্মাণের ব্যাখ্যা চাওয়া হয়েছে।

তবে ইস্টবেঙ্গলের কর্তা দেবব্রত সরকার জানিয়েছেন, তাঁরা অনুমতি চেয়ে চিঠি পাঠিয়েছিলেন। কোনও কারণে সেই চিঠি পৌঁছয়নি। ফলে সেনাবাহিনীর সঙ্গে ক্লাবের একটা ভুল বোঝাবুঝি হয়ে গিয়েছে। ইতিমধ্যেই তাঁরা সেনাকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। সমস্যা মিটে গিয়েছে। কয়েক দিনের মধ্যেই নির্মাণকাজ শুরু হবে। অতীতে মোহনবাগান ক্লাবেও এ রকমই অস্থায়ী নির্মাণ কাজ ভেঙে দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE