Advertisement
০২ মে ২০২৪
Sunil Chhetri

এশিয়ান কাপের পরেই কি অবসর নেবেন সুনীল ছেত্রী? উত্তর দিলেন কোচ স্তিমাচ

এশিয়ান কাপ খেলতে এই মুহূর্তে দোহায় রয়েছে ভারতীয় দল। মনে করা হচ্ছে এটাই সুনীল ছেত্রীর শেষ প্রতিযোগিতা। তার পরেই জাতীয় দলের জার্সি তুলে রাখবেন। সেই প্রসঙ্গে উত্তর দিলেন কোচ ইগর স্তিমাচ।

football

সুনীল ছেত্রী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৯:১৫
Share: Save:

এশিয়ান কাপ খেলতে এই মুহূর্তে দোহায় রয়েছে ভারতীয় দল। মনে করা হচ্ছে এটাই সুনীল ছেত্রীর শেষ প্রতিযোগিতা। তার পরেই জাতীয় দলের জার্সি তুলে রাখবেন। তবে কোচ ইগর স্তিমাচ পরিষ্কার জানিয়ে দিলেন, সুনীলকে অবসর নেওয়ার জন্য কোনও চাপ দেওয়া হবে না।

সংবাদ সংস্থা এএফপি-কে দেওয়া সাক্ষাৎকারে সুনীল বলেছেন, “আমরা সুনীলকে কোনও রকম চাপ দিতে চাই না। অবসর পুরোপুরি ওর সিদ্ধান্ত। যদি একই রকম খিদে নিয়ে ফুটবল মাঠে নামে এবং ফিটনেস একই রকম থাকে, খেলাটাকে যদি আগের মতোই উপভোগ করে তা হলে যত দিন খুশি ও খেলে যেতে পারে। ভারতের অনেক খুদে ফুটবলারের কাছে ও আদর্শ। অনেকেই সুনীলের মতো হতে চায়।”

কোচ হিসেবে বার বার স্তিমাচ বলেছেন, ভারতকে এশিয়ার প্রথম দশ দেশের মধ্যে নিয়ে যাওয়া তাঁর স্বপ্ন। সেই প্রসঙ্গে এ বার জানিয়েছেন, এখনও সুনীল, মনবীর সিংহের সময় লাগবে প্রথম দশে পৌঁছতে। স্তিমাচের কথায়, “দৈত্য তার গুহা থেকে বেরিয়েছে ঠিকই। কিন্তু এশিয়ার প্রথম দশে ঢুকতে গেলে এখনও আরও চার বছর লাগবে আমাদের।”

এই মুহূর্তে ভারত ফিফা র‌্যাঙ্কিংয়ে রয়েছে ১০২ নম্বরে। এশিয়ার দেশগুলির মধ্যে রয়েছে ১৮ নম্বরে। এশিয়ান কাপে তারা অস্ট্রেলিয়া, উজবেকিস্তান এবং সিরিয়ার বিপক্ষে খেলবে। প্রতিটি দেশই ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেক উপরে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Indian Football AFC Asian Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE