Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Asian Games 2023

মায়ানমারের সঙ্গে ড্র, এশিয়ান গেমসের প্রি-কোয়ার্টারে সুনীলের ভারত

এশিয়ান গেমস ফুটবলে মায়ানমারের বিরুদ্ধে ১-১ ড্র করল ভারত। কিন্তু শেষ ষোলোয় পৌঁছতে অসুবিধা হল না তাঁদের। গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করে ভারত প্রি-কোয়ার্টার ফাইনালে উঠল।

cricket

সুনীল ছেত্রী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০৫
Share: Save:

এশিয়ান গেমস ফুটবলে মায়ানমারের বিরুদ্ধে ১-১ ড্র করল ভারত। কিন্তু শেষ ষোলোয় পৌঁছতে অসুবিধা হল না তাঁদের। গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করে ভারত প্রি-কোয়ার্টার ফাইনালে উঠল। পেনাল্টি থেকে ভারতের গোল সুনীল ছেত্রীর। শেষ ষোলোয় ভারতের সামনে সৌদি আরব।

ম্যাচের শুরুতেই একটি দারুণ সুযোগ পেয়ে গিয়েছিল ভারত। নিজেদের বক্স থেকে একটি লম্বা ক্রস রহিম আলির উদ্দেশে পাঠিয়েছিলেন নরেন্দ্র গহলৌত। কিন্তু সেই বিপদ বাঁচিয়ে দেয় মায়ানমার। এর পর তারা ম্যাচের নিয়ন্ত্রণ আস্তে আস্তে নিজেদের নিয়ন্ত্রণে নিতে থাকে। বেশ কিছু প্রতি আক্রমণে ভারতকে চমকে দেয় তারা। কিন্তু ইগর স্তিমাচের ছেলেরা হাল ছাড়েননি।

প্রতি আক্রমণের রাস্তায় হেঁটেই গোলের মুখ খুঁজে পায় ভারত। বক্সের মধ্যে রহিমকে ফেলে দেন মায়ানমারের আউং। তাঁকে হলুদ কার্ড দেখান রেফারি। একই সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনীল ছেত্রী। এর পরেও একাধিক বার আক্রমণ করে দুই দল। কিন্তু প্রথমার্ধে গোলের মুখ খোলেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ পেয়েছিল ভারত। গুরকিরত ঢুকে পড়েন মায়ানমারের বক্সে। সামনে শুধু গোলকিপার ছিলেন। কিন্তু সরাসরি তাঁর শট গোলকিপারের হাতে পৌঁছয়। দু’মিনিট পরে আবার দারুণ একটি শট বাঁচান তিনি। এ বার রহিমের বাঁকানো শট বাঁচিয়ে দেন মায়ানমারের গোলকিপার। ৬০ মিনিটের মাথায় ভারতকে গোল খাওয়া থেকে বাঁচান ধীরজ সিংহ। দূর থেকে শট মেরেছিলেন মিন। সেই শট ভারতের এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক বদলালেও ঝাঁপিয়ে পড়ে ধীরজ বাঁচিয়ে দেন।

কিন্তু শেষ পর্যন্ত গোল খাওয়া আটকাতে পারেননি। ৭৪ মিনিটে সমতা ফেরায় মায়ানমার। পরিবর্ত হিসাবে নামা কিয়াও হিতোয়ে গোল করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE