Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Gokulam Kerala

FIFA bans AIFF: ফিফার নির্বাসনের জেরে তাসখন্দে আটকে ২৩ মহিলা ফুটবলার, মোদীর কাছে সাহায্যের আর্জি

এএফসি উইমেন’স ক্লাব চ্যাম্পিয়নশিপ খেলতে তাসখন্দে গিয়েছে গোকুলমের মহিলা ফুটবল দল। কিন্তু ফিফার নির্বাসনের জেরে খেলতে পারবে না তারা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৭:৩৮
Share: Save:

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে (এআইএফএফ) ফিফার নির্বাসনের জেরে সমস্যায় গোকুলম কেরলের মহিলা ফুটবল দল। তাসখন্দে আটকে পড়েছে তারা। সেখান থেকে টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সাহায্যের আর্জি জানিয়েছে তারা।

এএফসি উইমেন’স ক্লাব চ্যাম্পিয়নশিপ খেলতে তাসখন্দে গিয়েছে গোকুলমের মহিলা ফুটবল দল। কিন্তু তারা সেখানে যাওয়ার পরেই ভারতীয় ফুটবলকে নির্বাসিত করে ফিফা। তার ফলে সেই প্রতিযোগিতায় আর খেলতে পারবে না গোকুলম। কিন্তু প্রতিযোগিতায় খেলতে চান ফুটবলাররা। তার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছে ক্লাব।

গোকুলম কেরলের মহিলা ফুটবল দল

গোকুলম কেরলের মহিলা ফুটবল দল ছবি: টুইটার

গোকুলম কেরল টুইট করে জানিয়েছে, ‘আমাদের দলের ২৩ জন মহিলা সদস্য তাসখন্দে আটকে পড়েছে। এতে ওদের কোনও দোষ নেই। আমরা প্রধানমন্ত্রী, ক্রীড়ামন্ত্রীর কাছে আর্জি জানাচ্ছি যাতে আমাদের এএফসি প্রতিযোগিতা খেলতে দেওয়া হয়।’

‘তৃতীয় পক্ষের হস্তক্ষেপের’ কারণে এআইএফএফকে নির্বাসিত করেছে ফিফা। সঙ্কট মেটাতে বুধবার জরুরি ভিত্তিতে সুপ্রিম কোর্টে শুনানির আবেদন করে কেন্দ্র। শুনানিতে কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, সমস্যা মেটানোর চেষ্টা করছে কেন্দ্র। মঙ্গলবারই ফিফার সঙ্গে দু’বার কথা বলেছে তারা। বরফ কিছুটা গলেছে। তুষার আরও জানান, কেন্দ্র আশাবাদী, খুব তাড়াতাড়ি ভারতীয় ফুটবলের উপর থেকে এই সঙ্কট মিটে যাবে। সলিসিটর জেনারেলের বক্তব্য শোনার পরে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ শুনানি স্থগিত করে দেয়। সোমবার এই মামলার শুনানি হবে বলে জানিয়ে দেন বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE