Advertisement
২৭ এপ্রিল ২০২৪
All India Football Federation

Indian Women’s Football: এ মাসেই ব্রাজিলের বিরুদ্ধে ফুটবল মাঠে নামবে ভারতের মহিলা দল

গত মাসে দুবাই, বাহরিন ও সুইডেনে গিয়ে প্রীতিমূলক ম্যাচ খেলেছিল ভারতের মহিলা ফুটবল দল। গত বছর তুরস্ক ও উজবেকিস্তানেও খেলতে যায় তারা।

ভারতের মহিলা ফুটবল দল

ভারতের মহিলা ফুটবল দল ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ২১:০০
Share: Save:

চলতি মাসেই ব্রাজিলের মহিলা ফুটবল দলের বিরুদ্ধে খেলতে নামবেন ভারতের মেয়েরা। আগামী বছর এএফসি এশিয়ান কাপের প্রস্তুতি হিসাবে হবে এই ম্যাচ। শুধু ব্রাজিল নয়, চিলি ও ভেনেজুয়েলার বিরুদ্ধেও খেলবে ভারতের মহিলা ফুটবল দল।

ভারতীয় ফুটবল ফেডারেশন জানিয়েছে, ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত ব্রাজিলে একটি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। সেখানেই বিশ্বের সাত নম্বর দল ব্রাজিলের বিরুদ্ধে খেলবে ভারত। ২০০৭ সালের বিশ্বকাপে রানার্স হয়েছিল ব্রাজিল। ২০০৩ ও ২০০৮ সালের অলিম্পিকেও রুপো জেতে তারা।

ফেডারেশনের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘এই প্রথম বার ভারতের কোনও জাতীয় দল ব্রাজিল, চিলি বা ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলবে।’ ফেডারেশনের সচিব কুশল দাস বলেন, ‘‘২০২২ সালের এএফসি এশিয়ান কাপের প্রস্তুতির জন্য ফেডারেশন হিসাবে সব থেকে ভাল ব্যবস্থা করার চেষ্টা করেছি। ব্রাজিল, চিলি দীর্ঘ দিন ধরে বিশ্বকাপ খেলছে। তাদের সঙ্গে খেলার অভিজ্ঞতা আমাদের মেয়েদেরও সমৃদ্ধ করবে।’’

গত মাসে দুবাই, বাহরিন ও সুইডেনে গিয়ে প্রীতিমূলক ম্যাচ খেলেছিল ভারতের মহিলা ফুটবল দল। গত বছর তুরস্ক ও উজবেকিস্তানেও খেলতে যায় তারা। এ বার তারা পাড়ি দিচ্ছে ব্রাজিলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE