Advertisement
০৫ মার্চ ২০২৪
Igor Stimac

এশিয়ান গেমসে বিদায়, দায়িত্বে থাকবেন কি? ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত সুনীলদের কোচের

এশিয়ান গেমসে হারের পরই ক্ষোভ জানালেন সুনীল ছেত্রীদের কোচ ইগর স্তিমাচ। জানালেন যে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবেন তাঁর দায়িত্বে থাকার ব্যাপারে।

Sunil Chhetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৫
Share: Save:

এশিয়ান গেমসে সৌদি আরবের বিরুদ্ধে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছে ভারতের ছেলেদের ফুটবল দল। তার পরেই কোচ ইগর স্তিমাচ জানালেন যে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবেন তাঁর দায়িত্বে থাকার ব্যাপারে। জ্যোতিষীর সাহায্য নিয়ে দলগঠনের অভিযোগ উঠেছিল স্তিমাচের বিরুদ্ধে। সেই নিয়েও মুখ খুললেন তিনি।

এশিয়ান গেমসে যে যে ফুটবলারকে স্তিমাচ চেয়েছিলেন, তাঁদের অনেককেই ছাড়েনি আইএসএলের ক্লাবগুলি। বাধ্য হয়ে তাঁকে সাত বার দল পরিবর্তন করতে হয় বলে জানিয়েছেন ভারতের ফুটবল কোচ। তিনি বলেন, “ফেডারেশন জানে আমি কী চাইছি। সেটা অর্থ নয়। আমি চাই জাতীয় দলের ফুটবলারদের পর্যাপ্ত সময় দেওয়া হোক তৈরি হওয়ার জন্য। সেটা কি আমরা পাচ্ছি? যদি আমাদের সাফল্য পেতে হয়, তা হলে আমাকে ফুটবলারদের সঙ্গে সময় দিতে হবে। গত সাড়ে চার বছর ধরে আমি বোঝানোর চেষ্টা করছি যে, আমার কী চাই। কিন্তু সব কিছু নিজের কাঁধে নিয়ে এগিয়ে চলা আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেব আমি কী করব।”

ক্রোয়েশিয়ার স্তিমাচের প্রশিক্ষণেই এশিয়ান গেমসে অনূর্ধ্ব-২৩ দল নিয়ে খেলতে গিয়েছিল ভারত। সেই দলে ছিলেন সুনীল ছেত্রী (তিন জন সিনিয়র ফুটবলার খেলানো যায়)। বৃহস্পতিবার সৌদি আরবের বিরুদ্ধে হেরে যায় ভারত। তার পরেই স্তিমাচ বলেন, “আমি নিজের কাজ, জ্ঞান এবং কী দেখছি সেটার উপর বিশ্বাস রাখি। মাঠে ফুটবলারদের দেখে বিচার করি কাকে দলে নেব।” স্তিমাচ ১৯৯৮ সালের বিশ্বকাপে ক্রোয়েশিয়া দলের সদস্য ছিলেন। সেই দল তৃতীয় হয়েছিল বিশ্বকাপে। বিরক্ত স্তিমাচ বলেন, “সাম্প্রতিক সময়ে আমার কাজ নিয়ে প্রশ্ন উঠেছে। ভারতে অনেকে আমার কাজ নিয়ে প্রশ্ন তুলেছেন। কিন্তু তাঁরা সত্যি কথা বলছেন না। আমি সব কিছুর উত্তর দেব। এখানে খেলতে আসার আগে আমাদের দল নিয়ে যে সব কথা বলা হয়েছে, তা নিয়ে আমি খুবই হতাশ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE