Advertisement
২০ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: চার গোলে শুরু সবুজ-মেরুনের, জোড়া গোল বুমোসের, আইএসএল-এ উড়ে গেল কেরল ব্লাস্টার্স

আইএসএল-এর প্রথম ম্যাচেই দুরন্ত জয় পেল এটিকে মোহনবাগান। কেরল ব্লাস্টার্সকে ৪-২ ব্যবধানে উড়িয়ে দিল তারা।

জোড়া গোল বুমোসের।

জোড়া গোল বুমোসের। ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ২১:২৮
Share: Save:

আইএসএল-এর প্রথম ম্যাচেই দুরন্ত জয় পেল এটিকে মোহনবাগান। কেরল ব্লাস্টার্সকে ৪-২ ব্যবধানে উড়িয়ে দিল তারা। জোড়া গোল করলেন হুগো বুমোস। একটি করে গোল রয় কৃষ্ণ এবং লিস্টন কোলাসোর। প্রথম ম্যাচে দুরন্ত খেললেন সবুজ-মেরুনের নবাগতরা। বুমোস হোক বা লিস্টন, ছাপ রেখে গেলেন প্রত্যেকেই। এটিকে মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস প্রথম একাদশে বুমোসকে রাখবেন কিনা, তা নিয়ে একটা সংশয় ছিল। হাবাস রেখেছিলেন ফরাসি ফুটবলারকে। তাঁর সেই চাল সফল।

শুরুটাই দুরন্ত হয়েছিল এটিকে মোহনবাগানের। ম্যাচের তৃতীয় মিনিটে দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন বুমোস। বক্সের ডানদিক থেকে কোণাকুণি শট নিয়েছিলেন। সামনে ছিলেন রয় কৃষ্ণ। তিনি সরে যাওয়ার গোল অরক্ষিত হয়ে যায়। কেরল গোলকিপার অ্যালবিনো গোমস নড়ার সময় পাননি। বল জালে জড়িয়ে যায়।

পেনাল্টি থেকে গোল করছেন কৃষ্ণ।

পেনাল্টি থেকে গোল করছেন কৃষ্ণ।

তবে ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি কেরল। পাল্টা আক্রমণ বজায় রেখেছিল তারা। বক্সে বল পেয়ে চকিতে ঘুরে গিয়ে নিচু শট নেন সাহাল আব্দুল সামাদ। এটিকে মোহনবাগানের গোলকিপার অমরিন্দর সিংহ কোনও সুযোগ পাননি তা আটকাবার। এরপর সবুজ-মেরুন ব্রিগেডকেই একপেশে খেলতে দেখা যায়। বারংবার আক্রমণে তারা ঝড় তুলে দেয় কেরল বক্সে। তার সুফলও পায় তারা। কৃষ্ণ একাই বক্সে ঢুকে পড়লে তাঁকে আটকাতে গিয়ে ফাউল করেন অ্যালবিনো। পেনাল্টি থেকে তাঁকে উল্টোদিকে ফেলে বল জালে জড়ান ফিজির তারকা।

গোলের লাফ লিস্টনের।

গোলের লাফ লিস্টনের।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে ফের গোল পায় এটিকে মোহনবাগান। এ বারও কৃতিত্ব বুমোসের। মাঝ মাঠ থেকে একটু এগিয়ে বল পেয়েছিলেন তিনি। বিপক্ষের ডিফেন্ডারকে টপকে অ্যালবিনোর পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ান। দ্বিতীয়ার্ধে চতুর্থ গোল করেন লিস্টন। বুমোসের পাস যায় কার্ল ম্যাকহিউর কাছে। তিনি কৃষ্ণকে পাস দেন। কৃষ্ণের থেকে বল পেয়ে মাপা শটে কেরলের জালে বল জডাল গোয়ার ফুটবলার।

ম্যাচের শেষ দিকে নামেন কিয়ান নাসিরি। আইএসএল-এ অভিষেক হয়ে গেল জামশেদ নাসিরির পুত্রের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan Kerala Blasters FC ISL 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE