Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mahmudullah: বিশ্বকাপের ছায়া পাকিস্তান সিরিজেও, প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরে কী বললেন বাংলাদেশের অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপের পাঁচটি ম্যাচেই হেরেছিল বাংলাদেশ। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও চিত্রটা বদলাল না।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ নভেম্বর ২০২১ ১৯:৩৯
হারলেন মাহমুদুল্লাহরা।

হারলেন মাহমুদুল্লাহরা।
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপের পাঁচটি ম্যাচেই হেরেছিল বাংলাদেশ। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও চিত্রটা বদলাল না। লড়েও পাকিস্তানের কাছে হেরে গেল বাংলাদেশ। হারের পিছনে কোনও অজুহাত দিতে চাইলেন না অধিনায়ক মাহমুদুল্লাহ। জানালেন, পরের ম্যাচে আরও ভাল পরিকল্পনা নিয়ে নামাই তাঁদের লক্ষ্য।

ম্যাচের পর মাহমুদুল্লাহ বলেছেন, “প্রথমে ব্যাট করার সময় মনে হয়েছিল খুব ভাল উইকেট। কিন্তু বুঝতে পারিনি বোলারদেরও পিচ এতটা সাহায্য করবে। অজুহাত দিতে চাই না। ব্যাট হাতে আরও ভাল খেলা উচিত ছিল আমাদের। বিশেষত টপ অর্ডার একেবারেই পারফর্ম করতে পারেনি। বিশ্বকাপেও এই জিনিস আমরা দেখেছি।”

Advertisement

মাহমুদুল্লাহর সংযোজন, “অন্তত ১৪০ তোলা উচিত ছিল। কিন্তু ১২৭ রান হওয়ায় আমাদের লক্ষ্য ছিল শুরুতে অন্তত দুটো উইকেট তোলা। বোলাররা সেই কাজ করেছে। তাসকিন, ফিজ (মুস্তাফিজুর), মেহেদি ভাল বল করেছে। জেতার অনেক কাছাকাছি পৌঁছে গিয়েছিলাম আমরা। কিন্তু ওদের শেষ দুই ব্যাটারের কৃতিত্ব প্রাপ্য। নওয়াজ এবং শাদাব খুব ভাল ব্যাট করেছে।”

শনিবার একই স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ, যা তাদের কাছে মরণ-বাঁচন হতে চলেছে। এই ম্যাচ হারলেই টি-টোয়েন্টি সিরিজ খোয়াবে তারা। মাহমুদুল্লাহ তবুও প্রত্যয়ী। বললেন, “কাল আরও ভাল পরিকল্পনা করে নামব আমরা।”

আরও পড়ুন

Advertisement