Advertisement
২৫ এপ্রিল ২০২৪
SC East Bengal

SC East Bengal: এসসি ইস্টবেঙ্গলকে হারাল কেরল, গোল করে ‘পুষ্পা ডান্স’ সিপোভিচের

কেরল ব্লাস্টার্সও হারিয়ে দিল এসসি ইস্টবেঙ্গলে। আইএসএল-এ এর আগে তিন বারের সাক্ষাতে তাদের বিরুদ্ধে ড্র করেছিল লাল-হলুদ বাহিনী।

জিততে পারল না এসসি ইস্টবেঙ্গল

জিততে পারল না এসসি ইস্টবেঙ্গল ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৬
Share: Save:

কেরল ব্লাস্টার্সও হারিয়ে দিল এসসি ইস্টবেঙ্গলে। আইএসএল-এ এর আগে তিন বারের সাক্ষাতে তাদের বিরুদ্ধে ড্র করেছিল লাল-হলুদ বাহিনী। কিন্তু সোমবার আবার হারতে হল তাদের। এনেস সিপোভিচের একমাত্র গোলে এসসি ইস্টবেঙ্গল হারল ০-১ ব্যবধানে।

সোমবার প্রথম থেকেই এসসি ইস্টবেঙ্গলকে একটু নড়বড়ে লাগছিল। সে ভাবে কোনও আক্রমণ তুলতেই পারছিল না তারা। উল্টে কেরল কিন্তু বেশ কিছু পজিটিভ আক্রমণ করেছিল। কিন্তু ইস্টবেঙ্গলের গোলকিপার শঙ্কর রায়ের দক্ষতায় বেঁচে যায় তারা। ২৯ মিনিটের মাথায় সুযোগ তৈরি করেছিলেন আদ্রিয়ান লুনা। তাঁর মুভ আটকে দেন হীরা মন্ডল। বল যায় সাহাল সামাদের কাছে। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হন তিনি। প্রথমার্ধ শেষ হওয়ার আগে সুবর্ণ সুযোগ নষ্ট করে এসসি ইস্টবেঙ্গল। ডান দিক থেকে বল নিয়ে স্টেপ ওভার করে কেরলের ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পাস বাড়ান। কিন্তু রাহুল পাসোয়ান বলে পা ছোঁয়াতেই পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় কেরল। লালথাথাঙ্গার কর্নার থেকে ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের টপকে হেডে গোল করেন এনেস সিপোভিচ। সঙ্গে সঙ্গে তাঁর ‘পুষ্পা ডান্স’ দেখা যায়। দক্ষিণী সিনেমার নাচের অনবদ্য অনুকরণ করে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। এসসি ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের তখন নিজেদের দোষ দেওয়া ছাড়া আর কিছু করার ছিল না। কারণ সিপোভিচকে অন্তত দু’-তিন জন ডিফেন্ডার মার্ক করেছিলেন। কিন্তু সবাইকে টপকে গোল করে যান সিপোভিচ।

গোল দেওয়ার পরে আরও ধারালো হয়ে ওঠে কেরল। গোলের আরও সুযোগ খুঁজতে থাকে তারা। বেশ কয়েকবার গোলের কাছাকাছিও চলে এসেছিল। কিন্তু হতাশ করলেন ফ্রান সোতা। এমনিতে তাঁকে নেওয়ার সময়েই প্রশ্ন তুলেছিলেন অনেক সমর্থক থেকে ফুটবল বিশেষজ্ঞ। ৮২ মিনিটে তাঁর সামনে নায়ক হয়ে ওঠার সুযোগ ছিল। একের বিরুদ্ধে এক অবস্থায় বল পেয়ে গিয়েছিলেন। সামনে শুধু ছিলেন গোলকিপার। কিন্তু বারের বেশ কিছুটা দূর দিয়ে শট উড়ে যায়। সাইডলাইনের ধারে মাথায় হাত দিয়ে বসে পড়েন কোচ মারিয়ো রিভেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal Kerala Blasters FC ISL 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE