Advertisement
২৩ এপ্রিল ২০২৪
ISL 2022-23

রবিবার সামনে কেরল, ইস্টবেঙ্গলের মতো অবস্থা হবে না, আত্মবিশ্বাসী মোহনবাগান কোচ

কোচির স্টেডিয়ামে রবিবার সবুজ-মেরুনের প্রতিপক্ষ কেরল ব্লাস্টার্স। কিছু দিন আগেই সেই মাঠ থেকে হেরে ফিরেছে ইস্টবেঙ্গল। এটিকে মোহনবাগানেরও কি সেই অবস্থা হবে?

কেরল ম্যাচের আগে আত্মবিশ্বাসী ফেরান্দো।

কেরল ম্যাচের আগে আত্মবিশ্বাসী ফেরান্দো। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৯:৫৮
Share: Save:

আইএসএলের প্রথম ম্যাচে হেরে গিয়েছে এটিকে মোহনবাগান। দ্বিতীয় ম্যাচে তারা এমন একটি মাঠে নামতে চলেছে, যেখানে বিপক্ষের ৬০ হাজার দর্শকের মোকাবিলা করতে হবে তাদের। কোচির স্টেডিয়ামে রবিবার সবুজ-মেরুনের প্রতিপক্ষ কেরল ব্লাস্টার্স। কিছু দিন আগেই সেই মাঠ থেকে হেরে ফিরেছে ইস্টবেঙ্গল। এটিকে মোহনবাগানেরও কি সেই অবস্থা হবে?

প্রশ্ন করা হয়েছিল কোচ জুয়ান ফেরান্দোর কাছে। তিনি বললেন, “দুটো দলের কাছেই এই ম্যাচ গুরুত্বপূর্ণ। কোচিতে যে পরিবেশ পাওয়া যাবে সেটা ভারতীয় ফুটবলের পক্ষে ভাল। কিন্তু আমরা সে সব মাথায় রাখব না। কেরলে এসেছি তিন পয়েন্ট নিয়ে ফিরব বলে।”

আগের ম্যাচে এগিয়ে গিয়েও তা ধরে রাখতে পারেনি এটিকে মোহনবাগান। এ বার তাদের পরিকল্পনা কী? ফেরান্দো শুরুতেই এত কিছু নিয়ে ভাবতে রাজি নন। তাঁর মতে, এটা লম্বা প্রতিযোগিতা। ফলে পরের দিকে পয়েন্ট তোলার জায়গা রয়েছে। তবু বলেছেন, “প্রতিটা ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। জিতলে তিন পয়েন্ট পাওয়া যায়। মাঠে নেমে পরিকল্পনা কাজে লাগিয়ে তিন পয়েন্ট পেতে চাই। তবে অতীত বা ভবিষ্যৎ নিয়ে ভাবছি না। বর্তমানে বাঁচতে ভালবাসি।”

অনেকেই বলছেন, রয় কৃষ্ণর মতো আক্রমণাত্মক স্ট্রাইকারকে ছেড়ে দেওয়া উচিত হয়নি। অথচ কৌশলের সঙ্গে মানাতে পারবেন না বলে কৃষ্ণকে ছেড়ে দিয়েছেন ফেরান্দো। তার ফল ভুগতে হচ্ছে প্রায় প্রতি ম্যাচে। গোল করার লোক পাওয়া যাচ্ছে না। তবে ফেরান্দো নিজের মতো করে যুক্তি সাজিয়ে বলেছেন, “ফুটবলে সুযোগ তৈরি করাই আসল ব্যাপার। কে গোল করছে তার দিকে আমি তাকাই না। দল সুযোগ তৈরি করছে, আমরা কাজে লাগাতে পারছি না। সেটা আমাদের ব্যর্থতা। কারওর অভাব নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE