Advertisement
০১ মে ২০২৪
ISL 2022-23

আবার হার মোহনবাগানের, হায়দরাবাদের কাছে হেরে অঙ্ক কঠিন পেত্রাতসদের

ওড়িশার সঙ্গে ড্র করার পর হায়দরাবাদের কাছে হারল মোহনবাগান। শেষ ছ’ম্যাচে ফেরান্দোর দলের সংগ্রহ পাঁচ পয়েন্ট। মঙ্গলবার আক্রমণাত্মক ফুটবল খেলেও পয়েন্ট পেলেন না পেত্রাতসরা।

পর পর ম্যাচে পয়েন্ট হারিয়ে হতাশ মোহনবাগান কোচ ফেরান্দো।

পর পর ম্যাচে পয়েন্ট হারিয়ে হতাশ মোহনবাগান কোচ ফেরান্দো। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫৯
Share: Save:

আইএসএলের শেষ পর্যায়ে এসে ছন্দপতন এটিকে মোহনবাগানের। মঙ্গলবার হায়দরাবাদ এফসির কাছে ০-১ গোলে হেরে গেলেন দিমিত্রি পেত্রাতোস, মনবীর সিংহরা। প্রতিযোগিতার শেষ ছ’টি ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে মোহনবাগান। অন্য দিকে, প্রতিযোগিতার শেষ চারে জায়গা পাকা করে নিল হায়দরাবাদ।

হায়দরাবাদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে জয় পেতে মরিয়া ছিল মোহনবাগান। প্রথম থেকেই আগ্রাসী ফুটবল খেলতে শুরু করেন পেত্রাতোস, মনবীররা। তবু স্ট্রাইকারদের ব্যর্থতায় এক পয়েন্টও ঘরে এল না কলকাতার ক্লাবের। মোহনবাগান ফুটবলাররা বেশি সময় বলের দখল রাখলেন নিজেদের পায়ে। প্রতিপক্ষের থেকে বেশি পাস খেললেন তাঁরা। আক্রমণও বেশি করলেন। কিন্তু আসল কাজটাই করতে পারলেন না। সুযোগ কাজে লাগাতে না পারার মূল্য দিতে হল। শেষ দিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর একাধিক পরিবর্তনও কাজে এল না।

ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত গোল করতে পারেনি কোনও দলই। ৮৬ মিনিটে হায়দরাবাদের হয়ে গোল করেন বার্থলোমিউ ওগবেচে। বাঁ দিক থেকে বক্সের মাথায় ওগবেচেকে লক্ষ্য করে বল বাড়ান বোর্জা হেরেরা। মোহনবাগানের স্লাভকো দামজানোভিচকে শরীরে দোলায় কাটিয়ে গোল লক্ষ্য করে জোড়াল শট নেন। মোহনবাগান গোলরক্ষক বিশাল কাইত ডান দিকে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি। গোলের একাধিক সহজ সুযোগ নষ্ট করেছেন হায়দরাবাদের ফুটলাররাও। ওগবেচের এক মাত্র গোলে ঘরের মাঠে মোহনবাগানকে হারিয়ে আইএসএলের পরের পর্বে জায়গা পাকা করে নিল হায়দরাবাদ। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান পাকা করে নিল তারা।

ম্যাচ হেরে পরিস্থিতি কঠিন করে ফেলল মোহনবাগান। ১৮ ম্যাচে সবুজ-মেরুন ব্রিগেডের পয়েন্ট ২৮। পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে রয়েছেন পেত্রাতোসরা। পঞ্চম স্থানে থাকা বেঙ্গালুরুরও সংগ্রহ ১৮ ম্যাচে ২৮ পয়েন্ট। ষষ্ঠ এবং সপ্তম স্থানে থাকা এফসি গোয়া এবং ওড়িশা এফসির স‌ংগ্রহ সমসংখ্যক ম্যাচে ২৭ পয়েন্ট করে। এই পরিস্থিতিতে লিগের বাকি দুই ম্যাচে পয়েন্ট নষ্ট করলে সমস্যা পড়বে মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATKMB Hyderabad FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE