Advertisement
০১ মে ২০২৪
ISL 2022-23

আইএসএল ফাইনালে এটিকে মোহনবাগানের প্রথম একাদশ ঘোষিত, কারা রয়েছেন দলে?

আইএসএল ফাইনালে গোয়ায় বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলতে নামছে এটিকে মোহনবাগান। এটিকের সঙ্গে সংযুক্তির পরে প্রথম বার ট্রফি জেতার সুযোগ সবুজ-মেরুনের সামনে।

Picture of ATK Mohun Bagan players

আইএসএল ফাইনাল খেলতে নামছে এটিকে মোহনবাগান। গোয়ার মাঠে প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৮:৩২
Share: Save:

গোয়ার মাটিতে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে আইএসএলের ফাইনাল খেলতে নামছে এটিকে মোহনবাগান। খেলার এক ঘণ্টা আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিল সবুজ-মেরুন। ফাইনাল জেতার জন্য এই ১১ জন ফুটবলারের উপর বাজি ধরেছেন বাগান কোচ জুয়ান ফেরান্দো।

এটিকে মোহনবাগানের গোলরক্ষক বিশাল কায়েথ। তিনিই প্রতিযোগিতার সেরা গোলরক্ষক। সোনার গ্লাভস নিশ্চিত তাঁর। গোটা মরসুমে ১২টি ম্যাচে গোল খাননি বিশাল। তার মধ্যে সেমিফাইনালের দু’টি পর্ব রয়েছে। তাই গোলে বিশালের কাঁধেই দায়িত্ব দিয়েছেন ফেরান্দো। রক্ষণে রয়েছেন স্লাভকো দামিয়ানোভিচ, প্রীতম কোটাল, শুভাশিস বসু ও আশিস রাই। মাঝমাঠে দায়িত্ব দেওয়া হয়েছে হুগো বুমোস, গ্লেন মার্টিন্স, কার্ল ম্যাকহিউ ও আশিক কুরুনিয়নকে। গোল করার জন্য দিমিত্রি পেত্রাতস ও মনবীর সিংহের উপর ভরসা রেখেছেন স্প্যানিশ কোচ।

এ বারের প্রতিযোগিতায় পেত্রাতসের কাছে সুযোগ রয়েছে সোনার বল ও সোনার বুট জেতার। এখনও পর্যন্ত প্রতিযোগিতায় ১০টি গোল করেছেন পেত্রাতস। সর্বাধিক গোল ইস্টবেঙ্গলের ক্লেটন সিলভা ও ওড়িশা এফসির দিয়েগো মৌরিসিয়োর। তাঁরা ১২টি করে গোল করেছেন। তবে তাঁরা দু’জনেই প্রতিযোগিতার ফাইনাল খেলছেন না। তাই যদি ফাইনালে পেত্রাতস হ্যাটট্রিক করতে পারেন তা হলে সোনার বুট তাঁরই দখলে যাবে। ১০টি গোল করার পাশাপাশি ৭টি অ্যাসিস্টও রয়েছে পেত্রাতসের। তাই সোনার বলের দৌড়েও সবার আগে রয়েছেন তিনি। আইএসএস শেষে তিনি জোড়া পুরস্কার আনতে পারেন সবুজ-মেরুন তাঁবুতে।

প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি আবার লিগ-শিল্ডজয়ী মুম্বই সিটি এফসিকে হারিয়ে ফাইনালে উঠেছে। প্লে-অফে ও সেমিফাইনালের প্রথম পর্বে গোল করেছিলেন সুনীল ছেত্রী। প্রতিযোগিতার শুরুতে ভাল খেলতে না পারলেও শেষ দিকে ভাল খেলেছে দল। তাই সুনীলদের হারানো সহজ হবে না এটিকে মোহনবাগানের পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATK Mohun Bagan Bengaluru FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE