Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Indian Football

ইজ়রায়েল-হামাস যুদ্ধের প্রভাব ভারতীয় ফুটবলে, পাল্টাতে হল সুনীল ছেত্রীদের সূচি

প্যালেস্তিনীয় সশস্ত্র বাহিনী হামাসই শনিবার প্রথম আঘাত হানে ইজ়রায়েলে। তার উত্তর দেয় ইজ়রায়েলেও। এর ফলে শেষ মুহূর্তে মারডেকা কাপ খেলতে আসবে না বলে সিদ্ধান্ত নিয়েছে প্যালেস্তাইন।

Sunil Chhetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৯:১৭
Share: Save:

মারডেকা প্রতিযোগিতার সূচি বদল। প্যালেস্তাইন খেলতে আসবে না। সেই কারণেই সূচিতে বদল করতে হল। ইজ়রায়েলে যুদ্ধ চলছে। সেখানে হামলা করেছে হামাস। প্যালেস্তিনীয় সশস্ত্র বাহিনী হামাসই শনিবার প্রথম আঘাত হানে ইজ়রায়েলে। তার উত্তর দেয় ইজ়রায়েলেও। এর ফলে শেষ মুহূর্তে মারডেকা কাপ খেলতে আসবে না বলে সিদ্ধান্ত নিয়েছে প্যালেস্তাইন। এই প্রতিযোগিতায় খেলবে ভারতীয় ফুটবল দল।

মারডেকা কাপের আয়োজক মালয়েশিয়া। সেখানে ভারত এবং প্যালেস্তাইন ছাড়াও খেলার কথা তাজিকিস্তান। কিন্তু প্যালেস্তাইন না খেলায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং মালয়েশিয়া। সেই ম্যাচের জয়ী খেলবে তাজিকিস্তানের বিরুদ্ধে। ১৩ অক্টোবর ভারত খেলবে কুয়ালা লামপুরের স্টেডিয়ামে। সেখানে ৯০ হাজার দর্শকের বসে খেলা দেখার ব্যবস্থা রয়েছে। ফাইনাল হবে ১৭ অক্টোবর। তাজিকিস্তান সরাসরি ফাইনালে খেলবে প্যালেস্তাইন নাম তুলে নেওয়ায়।

সোমবার মালয়েশিয়ায় গিয়েছে ভারতীয় ফুটবল দল। সেখানে পৌঁছে গিয়েছে তাজিকিস্তানও। ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত সিংহ বলেন, “আমি এখানে আগে খেলেছি। দুর্দান্ত একটা স্টেডিয়াম। প্রচুর দর্শক থাকে মাঠে। অনেক ভারতীয় আছেন এখানে। আশা করব আমরাও সমর্থন পাব। এখানে যে সব ভারতীয়েরা রয়েছেন, তাঁদের সকলকে অনুরোধ করব মাঠে এসে আমাদের সমর্থন করতে।” শুভাশিস বসু আবার এই প্রতিযোগিতাকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচের আগের প্রস্তুতি হিসাবে দেখছেন। তিনি বলেন, “কঠিন ম্যাচ হতে চলেছে। এশিয়ান কাপ এবং বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচের আগে ভাল পরীক্ষার মুখে পড়তে চলেছি আমরা। সকলেই মুখিয়ে আছি মালয়েশিয়ার বিরুদ্ধে খেলার জন্য।” ভারতীয় সময়ে সন্ধে ৬.৩০ থেকে শুরু হবে ম্যাচগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE