Advertisement
০৭ মে ২০২৪
Kylian Mbappe

সদ্য মেয়ে হারিয়েছেন প্রতিপক্ষ ফুটবলার, কী করলেন বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা এমবাপে?

প্যারিস সঁ জরমঁর হয়ে নজির গড়েছেন কিলিয়ান এমবাপে। তার পরে প্রতিপক্ষ স্ট্রাইকারকে বিশেষ উপহার দিয়েছেন তিনি। দু’সপ্তাহ আগে কন্যাকে হারিয়েছেন সেই স্ট্রাইকার।

Picture of Kylian Mbappe

পিএসজির হয়ে নজির গড়ার দিনে প্রতিপক্ষ ফুটবলারকে বিশেষ উপহার দিয়েছেন কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৭:২৭
Share: Save:

প্যারিস সঁ জরমঁর হয়ে নজির গড়ার দিনে প্রতিপক্ষ ফুটবলারকে বিশেষ উপহার দিলেন কিলিয়ান এমবাপে। সদ্য নিজের মেয়েকে হারিয়েছেন নঁতের স্ট্রাইকার ইগনাসিয়াস গানাগো। খেলা শেষে তাঁকে নিজের জার্সি উপহার দিয়েছেন পিএসজি তারকা।

দু’সপ্তাহ আগে নিজের পাঁচ বছরের মেয়ে ক্লোয়িকে হারিয়েছেন গানাগো। অসুস্থতার কারণে মারা গিয়েছে ক্লোয়ি। তার পরেও পিএসজির বিরুদ্ধে খেলতে নেমেছিলেন গানাগো। ৩৮ মিনিটে পিএসজির বিরুদ্ধে গোলও করেছেন তিনি। তাতে অবশ্য দলের হার বাঁচাতে পারেননি তিনি। ৪-২ গোলে জিতেছে পিএসজি। তাদের হয়ে তিনটি গোল করেছেন লিয়োনেল মেসি, ড্যানিলো পেরেরা ও এমবাপে। আত্মঘাতী গোল করেছেন নঁতের জায়ুয়েন হাদজাম। গানাগো ছাড়া নঁতের হয়ে আর একটি গোল করেছেন লুডোভিচ ব্লাস।

খেলা শেষে নঁতের সাজঘরে যান এমবাপে। সেখানে গিয়ে নিজের জার্সি গানাগোকে উপহার দেন এমবাপে। প্রতিপক্ষ স্ট্রাইকারকে জড়িয়েও ধরেন তিনি। কিছু ক্ষণ কথা বলতে দেখা যায় তাঁদের। সন্তানহারা বাবাকে হয়তো সান্ত্বনা দিচ্ছিলেন ফরাসি তারকা।

পিএসজির হয়ে নজির গড়েছেন এমবাপে। সবচেয়ে কম বয়সে (২৪ বছর) ক্লাবের হয়ে ২০১ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ফরাসি স্ট্রাইকার। মোনাকো থেকে পিএসজিতে এমবাপে যোগ দিয়েছিলেন ২০১৭ সালে। তিনি আসার পরে ক্লাব চার বার ফরাসি লিগ জিতেছে পিএসজি। এমবাপে নিজে ঘরোয়া লিগে পাঁচ বার মরসুমের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন।

এত দিন পিএসজির হয়ে এমবাপের সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা ছিলেন উরুগুয়ের এডিনসন কাভানি। এমবাপে তাঁকে ছাপিয়ে একক ভাবে শীর্ষে চলে এসেছেন। ম্যাচের পরে তিনি বলেছেন, ‘‘নিঃসন্দেহে এই সম্মান আমার কাছে অত্যন্ত গৌরবের। এই ক্লাবের সঙ্গে আমার গভীর যোগ রয়েছে। ক্লাবকে আরও সাফল্য দিতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe PSG Jersey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE