Advertisement
০৪ মে ২০২৪
Kylian Mbappe

UEFA Nations League: দলকে বাঁচিয়ে নায়ক এমবাপে, ড্র করল ইংল্যান্ড

শনিবার রাতে ইউরো ২০২০ চ্যাম্পিয়ন ও রানার-আপের দ্বৈরথও শেষ হল গোলশূন্য ড্রয়ে। ইতালি ও ইংল্যান্ড এ দিন কোনও গোল করতে পারল না।

ত্রাতা: জার্মানিকে সমতায় ফেরালেন হফম্যান।

ত্রাতা: জার্মানিকে সমতায় ফেরালেন হফম্যান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ০৭:৫৫
Share: Save:

কাতার বিশ্বকাপের আগে চিন্তা ক্রমশ বাড়ছে দিদিয়ে দেশঁ-এর। চলতি নেশনস লিগে এখনও জয় অধরা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের। হাঁটুর চোট সারিয়ে শুক্রবার পরিবর্ত হিসেবে নামা কিলিয়ান এমবাপের গোলে মানরক্ষা হয় ফরাসিদের।

ম্যাচের ৩৭ মিনিটে নিচু ক্রসে পা ছুঁইয়ে ১-০ করেন অস্ট্রিয়ার স্ট্রাইকার আন্দ্রেয়াস ওয়েইমান। যিনি খেলেন প্রিমিয়ার লিগের ক্লাব ব্রিস্টল সিটিতে। ৩০ বছরের স্ট্রাইকারের এটাই আন্তর্জাতিক ম্যাচে প্রথম গোল। এমবাপে যে গোল শোধকরেন ৮৩ মিনিটে।

গ্রুপ এ(১)-তে ফ্রান্সের পয়েন্ট এই মুহূর্তে ২। কাপজয়ী দল রালফ রাংনিকের দলের বিরুদ্ধে ড্র করে সর্বশেষ স্থানে নেমে গিয়েছে। গ্রুপে প্রথম তিন দল যথাক্রমে ডেনমার্ক (৩ ম্যাচে ৬ পয়েন্ট), অস্ট্রিয়া (৩ ম্যাচে ৪ পয়েন্ট) ও ক্রোয়েশিয়া (৩ ম্যাচে ৪ পয়েন্ট)।

শনিবার রাতে ইউরো ২০২০ চ্যাম্পিয়ন ও রানার-আপের দ্বৈরথও শেষ হল গোলশূন্য ড্রয়ে। ইতালি ও ইংল্যান্ড এ দিন কোনও গোল করতে পারল না। একাধিক সুযোগ নষ্ট করেন ইংল্যান্ডের ট্যামি অ্যাব্রাহাম। হ্যারি কেনকে নামানো হয় তাঁরই পরিবর্তে। প্রথম দলেই রাখা হয়েছিল হ্যারি ম্যাগুয়েরকে। যদিও রক্ষণভাগে খুব একটা সমস্যায় পড়তে হয়নি ইংল্যান্ডকে। একই দিনে হাঙ্গেরির বিরুদ্ধে ১-১ ড্র করল জার্মানি। ম্যাচের ছ’মিনিটে হাঙ্গেরিকে এগিয়ে দেন জ়োল্ট ন্যাগি। ৯ মিিনটে সমতা ফেরান জোনাস হফম্যান। তার পরেও একাধিক সুযোগ কাজে লাগাতে ব্যর্থ দু’দল। এ দিকে পোলান্ডের বিরুদ্ধে ২-২ ড্র করল নেদারল্যান্ডস। ০-২ পিছিয়ে থেকেও ম্যাচ ড্র করে রবিন ফান পার্সির দেশ। ১৮ মিনিটে পোলান্ডকে এগিয়ে দেন ম্যাটি ক্যাশ। ৪৯ মিনিটে ব্যবধান বাড়ান পিয়ত্র জ়িয়েলেনস্কি। ৫১ মিনিটে ব্যবধান কমান দাভি ক্লাসেন। ৫৪ মিনিটে সমতা ফেরান ডামফ্রিস। ওয়েলসের সঙ্গে ১-১ ড্র বেলজিয়ামের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Kylian Mbappe UEFA Nations League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE