Advertisement
২০ জুলাই ২০২৪
Lionel Messi

রাশিয়া বিশ্বকাপে পেনাল্টি নষ্টের দায় স্বীকার মেসির

আর্জেন্টিনা জিততে না পারার জন্য তাঁকেই কাঠগড়ায় তুলেছিলেন অনেকে। চার বছর পরে মেসি নিজের কাঁধেই ব্যর্থতার দায় নিলেন!

অকপট: চার বছর পরে নিজের কাঁধেই দায় নিলেন মেসি। ফাইল চিত্র।

অকপট: চার বছর পরে নিজের কাঁধেই দায় নিলেন মেসি। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ০৭:০৮
Share: Save:

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে ১-১ ড্র করে চমকে দিয়েছিল আইসল্যান্ড। ৬৩ মিনিটে পেনাল্টি নষ্ট করেছিলেন লিয়োনেল মেসি। আর্জেন্টিনা জিততে না পারার জন্য তাঁকেই কাঠগড়ায় তুলেছিলেন অনেকে। চার বছর পরে মেসি নিজের কাঁধেই ব্যর্থতার দায় নিলেন!

ডিরেক্ট টিভিকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘‘আমি যদি সে দিন পেনাল্টি থেকে গোল করতে পারতাম, তা হলেই ছবিটা অন্য রকম হত।’’ আরও বলেছেন, ‘‘বিশ্বকাপের প্রথম ম্যাচ। প্রথম ১৫ মিনিট সব সময়ই উৎকণ্ঠা ও স্নায়ুচাপ থাকে। এই সময় অনেক কিছু ঘটে যেতে পারে। তা ছাড়া প্রথম ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ হয়। এর উপরেই নির্ভর করে কতটা চাপমুক্ত হয়ে খেলতে পারবে সকলে। আমি সব সময়ই বলি, আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি থেকে আমি যদি গোলটা করতে পারতাম, তা হলে জয় দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করতে পারতাম। পুরো পরিস্থিতিটাই সম্পূর্ণ বদলে যেত। এই কারণেই শুরুটা খুব ভাল হওয়া প্রয়োজন।’’ রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করেছিল আর্জেন্টিনা। এক নম্বরে ছিল ক্রোয়েশিয়া। শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের কাছে ৩-৪ গোলে হেরে বিদায় নিয়েছিলেন মেসিরা। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ডের সঙ্গে। টানা ৩৫টি ম্যাচে অপরাজিত মেসিদের আসন্ন বিশ্বকাপে খেতাবের অন্যতম দাবিদার বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আর্জেন্টিনীয় কিংবদন্তি নিজেও মরিয়া চ্যাম্পিয়ন হতে। এই কারণেই তিনি হৃদ‌্‌যন্ত্রে সমস্যার কারণে সদ্য অবসর নেওয়া প্রিয় বন্ধু সের্খিয়ো আগুয়েরোকে অন্তর্ভুক্ত করেছেন বিশ্বকাপের জন্য তৈরি আর্জেন্টিনা দলের হোয়াটসঅ্যাপ গ্রুপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi FIFA World Cup 2018 Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE