Advertisement
০৫ মে ২০২৪
Lionel Messi

অবসর নিয়ে কী ভাবছেন মেসি, মায়ামিতে যোগ দেওয়ার আগে আবার জানালেন বিশ্বকাপজয়ী ফুটবলার

গত বছর বিশ্বকাপ জয়ের পর থেকেই লিয়োনেল মেসির অবসর নিয়ে জল্পনা চলছে। ইন্টার মায়ামির হয়ে আত্মপ্রকাশের আগেও একই জিনিস দেখা গেল। কী বললেন মেসি?

messi

মায়ামির একটি বাড়িতে মেসির ছবি আঁকা। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৭:০১
Share: Save:

বিশ্বকাপ জয়ের পর থেকেই লিয়োনেল মেসির অবসর নিয়ে জল্পনা চলছে। সেই জল্পনা এখনও থামেনি। প্রায় দিনই তাঁকে অবসর নিয়ে প্রশ্নের সামনে পড়তে হচ্ছে। ইন্টার মায়ামির হয়ে আত্মপ্রকাশের আগেও একই জিনিস দেখা গেল। মেসি জানিয়ে দিলেন, অবসর নিয়ে এখনও কোনও ভাবনাচিন্তা করেননি তিনি।

বুধবার আর্জেন্টিনার একটি টিভি চ্যানেলের তরফে অবসর নিয়ে প্রশ্ন করা হয়েছিল মেসিকে। বিশ্বকাপজয়ী ফুটবলার বলেন, “আমি নিজেও জানি না কবে অবসর নেব। যখন সময় আসবে তখন আপনারা সবাই জানতে পারবেন। সব ট্রফি জেতার পর এ বার আমি ফুটবলটাকে উপভোগ করতে চাই। যখন মনে হবে এ বার অবসর নেওয়া দরকার, তখনই অবসর নিয়ে নেব। আমার বয়স যা তাতে অনেকেই মনে করতে পারেন খুব শীঘ্রই অবসর নেব। কিন্তু বিশ্বাস করুন, আমি নিজেও দিনটা জানি না।”

পরের বিশ্বকাপে মেসি খেলবেন কি না কেউই জানেন না। তিনি নিজেও এ ব্যাপারে কোনও আশ্বাস দেননি। তবে পরের বছর কোপা আমেরিকা খেলবেন বলেই এখনও পর্যন্ত ঠিক রয়েছে। কোপা আমেরিকায় গত বার জিতেছে আর্জেন্টিনা। এ বারও তারা ট্রফি জিততে চায়। মেসি বলেছেন, “আমরা এখন দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন। পাশাপাশি বিশ্ব চ্যাম্পিয়নও। এই মুহূর্ত সব সময় আসে না। আমাদের এটা উপভোগ করতে হবে। পরের বছরের কোপা জেতার দিতে মনোযোগ দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE