Advertisement
১৬ জুন ২০২৪
FIFA World Cup 2022

অবশেষে মুখ খুললেন মেসি, কেমন সম্পর্ক এমবাপের সঙ্গে, জানালেন লিয়ো নিজেই

বিশ্বকাপ ফাইনাল মেসির কাছে হারতে হয়েছে এমবাপেকে। তারপর থেকে শোনা যাচ্ছে, প্যারিস সঁ জরমঁতে দু’জনের একসঙ্গে খেলা কঠিন। ঠিক কীরকম জায়গায় রয়েছে দুই ফুটবলারের সম্পর্ক, জানালেন মেসি।

Lionel Messi and Kylian Mbappe in PSG

বিশ্বকাপের ফাইনালে এমবাপে এবং মেসি মিলে পাঁচটি গোল করেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪১
Share: Save:

কাতার বিশ্বকাপের ফাইনাল হয়ে উঠেছিল লিয়োনেল মেসি বনাম কিলিয়ান এমবাপের লড়াই। যে লড়াই দেখার জন্য বসে ছিল গোটা বিশ্ব। ফাইনালে এই দুই ফুটবলার মিলে পাঁচটি গোল করেন। এমবাপে হ্যাটট্রিক করেন। মেসি করেন দু’টি গোল। কিন্তু বিশ্বকাপ জিতেছিলেন মেসিই। টাইব্রেকারে জিতে যায় আর্জেন্টিনা। সেই ফাইনাল নিয়ে একে অপরের সঙ্গে কথা বলেছেন মেসি এবং এমবাপে? প্যারিস সঁ জরমঁর হয়ে খেলা এই দুই ফুটবলারের মধ্যে কী কথা হয়েছে তা জানালেন মেসি।

৩৬ বছর পর বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। মেসিরা কাপ নিয়ে দেশে ফিরতেই উৎসবে মেতে ওঠেন সকলে। মেসি জানান, সেই উৎসবের কথা এমবাপেকে বলেছেন তিনি। এক সাক্ষাৎকারে মেসি বলেন, “ফাইনালে নিয়ে এমবাপের সঙ্গে আমার কথা হয়েছে। ম্যাচ নিয়ে কথা হয়েছে। আর্জেন্টিনার মানুষ কী ভাবে উৎসব পালন করেছে, সেটা নিয়ে কথা হয়েছে। আমি ছুটিতে ছিলাম, সেই সময়টা কী ভাবে কাটালাম, কী ভাবে আনন্দ করলাম, সেই সব কথা হয়েছে এমবাপের সঙ্গে। আমিও বিশ্বকাপ ফাইনালে হারের কষ্ট জানি। সেই হার নিয়ে আমি কথা বলতে চাই না। আসল কথা হল আমার সঙ্গে এমবাপের কোনও সমস্যা নেই। আমাদের সম্পর্ক বরং খুব ভাল।”

এর আগে এমবাপেও জানিয়েছিলেন যে, তাঁর সঙ্গে মেসির বিশ্বকাপ ফাইনালের পর কথা হয়েছিল। এমবাপে বলেন, “বিশ্বকাপ ফাইনালের পর আমার সঙ্গে মেসির কথা হয়েছে। জয়ের শুভেচ্ছা জানিয়েছি ওকে। জীবনের একটা সেরা মুহূর্তের সামনে দাঁড়িয়েছিল ও। আমিও ছিলাম, কিন্তু আমি হেরে যাই। আমাকে আরও ভাল ফুটবলার হতে হবে।”

২০২২ সালের ১৮ ডিসেম্বর ফ্রান্সকে হারিয়ে কাতারে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সেই ম্যাচে ৯০ মিনিট শেষে খেলা ২-২ গোলে অমীমাংসিত থাকে। অতিরিক্ত ৩০ মিনিটে দু’টি দলই একটি করে গোল করে। শেষ পর্যন্ত টাইব্রেকারে গিয়ে ম্যাচ জেতে আর্জেন্টিনা।

(ভ্রম সংশোধন— এই প্রতিবেদনে আগে বিশ্বকাপ ফাইনালে ৯০ মিনিটের ফল ১-১ লেখা ছিল। হবে ২-২। লেখা হয়েছিল, অতিরিক্ত সময়ে দু’টি করে গোল হয়েছে। হবে, একটি করে গোল। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE