Advertisement
১৪ জুলাই ২০২৪
Lionel Messi

বিশ্বকাপের শুরুতেই বিরাট ভয় পেয়ে গিয়েছিলেন লিয়োনেল মেসি, কেন?

বিশ্বকাপের শুরুর দিকের একটি ঘটনায় ভয় পেয়ে গিয়েছিলেন মেসি। কী এমন ঘটেছিল যে আর্জেন্টিনার অধিনায়ক ভয় পেয়ে গেলেন?

Argentina star Lionel Messi

৩৬ বছর পর আর্জেন্টিনার ফুটবল বিশ্বকাপ জয়ের কাণ্ডারি মেসি জানালেন সেই ভয়ের কথা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৫
Share: Save:

কাতার বিশ্বকাপের শুরু। তখনই ভয় পেয়ে গিয়েছিলেন লিয়োনেল মেসি। আর্জেন্টিনার অধিনায়ক লিয়োনেল মেসি এত দিন পর জানালেন সেই কথা। কেন ভয় পেয়েছিলেন তিনি? ৩৬ বছর পর আর্জেন্টিনার ফুটবল বিশ্বকাপ জয়ের কাণ্ডারি জানালেন সেই ভয়ের কথা।

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হয় সৌদি আরবের। মেসিদের সঙ্গে যে দলের শক্তির কোনও তুলনাই হয় না। কিন্তু সেই সৌদি আরবের বিরুদ্ধেই হেরে যায় আর্জেন্টিনা। যে ম্যাচের পর ভয় পেয়ে গিয়েছিলেন মেসি। তিনি বলেন, “ওই ম্যাচটা আমরা যেমন চেয়েছিলাম, তেমন হয়নি। সত্যি ভয় পেয়ে গিয়েছিলাম। কিন্তু মেক্সিকো ম্যাচেই বোঝা গিয়েছিল আমাদের দলের ক্ষমতা। সব শক্তি ফিরে পেয়েছিল দল। সৌদি আরবের বিরুদ্ধে ম্যাচটা আমাদের সব থেকে খারাপ ম্যাচ ছিল।”

সৌদি আরবের বিরুদ্ধে ১-২ গোলে হেরে গিয়েছিলেন মেসিরা। মেক্সিকোর বিরুদ্ধে ২-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। সৌদি ম্যাচের পর বিশ্বকাপে আর কোনও ম্যাচে হারেনি আর্জেন্টিনা। ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে টাইব্রেকারে জেতে তারা। প্রতিযোগিতায় মোট ৭টি গোল করেন মেসি। তিনটি গোলের পাস বাড়ান। সোনার বল জিতে নেন তিনি।

মেসির স্বপ্ন ছিল বিশ্বকাপ জেতা। তিনি জানিয়েছেন যে, তাঁর আর কিছু পাওয়ার নেই। সব পেয়ে গিয়েছেন তিনি। ২০২১ সালে কোপা আমেরিকা জিতেছিলেন মেসি। দু’টি আন্তর্জাতিক ট্রফি রয়েছে তাঁর। ৩৫ বছরের মেসি আর্জেন্টিনার হয়ে আরও কিছু ম্যাচ খেলবেন বলে জানিয়েছেন। তবে অনেকের মতে আন্তর্জাতিক ফুটবল থেকে খুব তাড়াতাড়ি অবসর নিতে পারেন তিনি। বার্সেলোনা এবং পিএসজি-র হয়ে খেলা মেসিকে ক্লাব ফুটবলে আরও কিছু বছর দেখা গেলেও নীল-সাদা জার্সিতে তাঁকে কত দিন দেখা যাবে সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE