Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lionel Messi

প্যারিসে মেসি আর নেমার নরকে বাস করতেন, খোলসা করলেন ব্রাজিলের ফুটবলার নিজেই

প্রথমে নেমার, তার পরে মেসি। দু’জনেই বার্সেলোনা থেকে যোগ দিয়েছিলেন প্যারিসের ক্লাবে। সেখানে কী ভাবে পরিস্থিতি নরকের মতো হয়ে উঠেছিল তা জানালেন নেমার।

football

লিয়োনেল মেসি (বাঁ দিকে) এবং নেমার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩৪
Share: Save:

প্যারিস সঁ জরমঁ ছেড়ে অন্য ক্লাবে যোগ দিয়েছেন লিয়োনেল মেসি এবং নেমার। মেসি যেখানে বিশ্বের পশ্চিম প্রান্তে ইন্টার মায়ামির হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন, সেখানে নেমার যোগ দিয়েছেন আল হিলালে। দু’জনেই বার্সেলোনা থেকে যোগ দিয়েছিলেন প্যারিসের ক্লাবে। কিন্তু যোগদানের পর থেকেই অভিজ্ঞতা সুখকর হয়নি। সেই পরিস্থিতি নিয়ে মুখ খুললেন নেমার। জানালেন, প্যারিস তাঁদের কাছে এক সময় নরক হয়ে উঠেছিল।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হলেও মেসিকে প্যারিস সমর্থকদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে বার বার। ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতার পর তা আরও বাড়ে। দর্শকদের ব্যাঙ্গাত্মক শিস শুনতে হয় মেসিকে। গত মরসুম শেষ হওয়ার পরেই মেসি আমেরিকার ক্লাবে যোগ দেন।

ব্রাজিলের এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে নেমার বলেছেন, “মেসির বছরটা যে ভাবে কেটেছে তাতে আমি খুশি। কিন্তু ওকে দু’রকম পরিস্থিতিই সামলাতে হয়েছে। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছে। তা ছাড়াও সাম্প্রতিক কালে অনেক ট্রফি জিতেছে। কিন্তু প্যারিসে ও যেন নরকে বাস করত। আমরা দু’জনেই একটা নরকের মধ্যে ছিলাম। আমরা হতাশ ছিলাম। কারণ ট্রফি জেতা এবং নিজের সেরাটা দেওয়ার জন্যেই ওই ক্লাবে গিয়েছিলাম। চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরি করতে চেয়েছিলাম। তাই জন্যেই এক ক্লাবে খেলতে আসি। দুর্ভাগ্যবশত তা পারিনি।”

বিশ্বকাপজয়ী মেসির সঙ্গে যে দুর্ব্যবহার করেছে পিএসজি, এটা স্বীকার করেছেন নেমারও। বলেছেন, “ফুটবলের জন্যে মেসি যা করেছে তার পরে এটা ওর প্রাপ্য ছিল না। যারা ওকে চেনে তারা জানে মেসি মাঠে নেমে দলের জয়ের জন্যে কতটা লড়াই করে। হেরে গেলে রেগে যায়। আমার মতে, ওর সঙ্গে খারাপ ব্যবহার করেছে প্যারিসের সমর্থকেরা। কিন্তু বিশ্বকাপ জেতায় আমি খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Neymar PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE