Advertisement
০৩ মে ২০২৪
Lionel Messi

শহরবাসীর কাছে ক্ষমা চাইলেন মেসি! বিশ্বজয় করেও কেন এমন করলেন লিয়ো?

ফুটবল বিশ্বকাপ জেতার পরে এখন রোসারিয়োতে নিজের বাড়িতে রয়েছেন লিয়োনেল মেসি। তার মধ্যেই শহরবাসীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি। কেন এমনটা করলেন আর্জেন্টিনার অধিনায়ক?

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন মেসি। তাঁর নেতৃত্বে ৩৬ বছরের খরা কাটিয়েছে আকাশি-সাদা জার্সিধারীরা।

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন মেসি। তাঁর নেতৃত্বে ৩৬ বছরের খরা কাটিয়েছে আকাশি-সাদা জার্সিধারীরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৭:১৮
Share: Save:

আর্জেন্টিনার বিশ্বকাপ খরা কাটিয়েছেন তিনি। তাঁর নেতৃত্ব ৩৬ বছর পরে ফুটবলের বিশ্বযুদ্ধ জিতেছে আর্জেন্টিনা। তিনি দেশে ফেরার পরে উৎসবের রেশ এখনও কাটেনি। কিন্তু তার মধ্যেই নিজের শহর রোসারিয়োর বাসিন্দাদের কাছে ক্ষমা চাইলেন লিয়োনেল মেসি। কেন এমনটা করলেন আর্জেন্টিনার অধিনায়ক?

বিশ্বকাপ জিতে শহরে ফিরলেও বাড়ি থেকে বিশেষ বার হননি মেসি। কিন্তু তাঁর বাড়ির বাইরে দাঁড়িয়ে থেকেছেন শহরবাসী। তাঁদের সঙ্গে দেখা করতে না পারায় ক্ষমা চেয়েছেন মেসি। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘‘রোসারিয়োর প্রত্যেক বাসিন্দাকে শুভেচ্ছা জানাচ্ছি। বিশ্বকাপের আগে ও বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর থেকে যে ভাবে আপনারা ভালবাসা দিয়েছেন তার জন্য ধন্যবাদ। সবার সঙ্গে দেখা করতে পারিনি। পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য বাইরে যাওয়া হচ্ছে না। তাই ক্ষমা করবেন।’’

বিশ্বচ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরার পর থেকে রোসারিয়োয় নিজের বাড়িতেই রয়েছেন মেসি। মূলত বাড়িতেই থাকছেন তিনি। বিশ্বকাপ জয়ের পর এক সপ্তাহের বেশি সময় কেটে গেলেও এখনও প্রতি দিনই ফুটবলপ্রেমীরা ভিড় করছেন তাঁর বাড়ির সামনে। সকলেই তাঁকে এক বার দেখতে চাইছেন। তাঁকে সামনা সামনি অভিনন্দন জানাতে চাইছেন। সঙ্গে রয়েছে সই বা ছবি তোলার আবদারও।

মঙ্গলবার ছিল মেসির এক ভাইঝির জন্মদিনের অনুষ্ঠান। ফুটবলের ব্যস্ততার জন্য বেশির ভাগ পারিবারিক অনুষ্ঠানে অংশ নিতে পারেন না মেসি। এখন অবসর কাটাচ্ছেন। তাই ভাইঝির জন্মদিনের অনুষ্ঠানে যোগ দেওয়ার সুযোগ হারাতে চাননি। এই পর্যন্ত সব ঠিকই ছিল। বিপত্তি হল রাস্তায় বেরোতেই। মেসিকে দেখেই প্রচুর মানুষ তাঁর গাড়ি ঘিরে ধরেন। মেসির বাড়ির সামনের রাস্তা এক রকম অবরুদ্ধ হয়ে যায়। সকলেই মেসি, মেসি বলে চিৎকার করতে থাকেন। ভক্তদের এই ভালবাসায় সমস্যা পড়েন আর্জেন্টিনার অধিনায়ক। গাড়ি নিয়ে বেশ কিছু ক্ষণ এগোতেই পারেননি তিনি। নিজেই গাড়ি চালাচ্ছিলেন মেসি। গাড়ি থামিয়ে দিতে হলেও মেসি অবশ্য বিরক্ত হননি। ভক্তদের উদ্দেশ্যে হাসি মুখেই হাত নাড়েন। ভক্তদের ভিড়ে তাঁর আটকে পড়ার ভিডিয়ো ঘুরছে সমাজমাধ্যমে। এ জন্য অনুষ্ঠানে পৌঁছতে কিছুটা দেরি হয়ে যায় মেসির।

বড় দিন এবং নতুন বছর পরিবারের সঙ্গে দেশে কাটানোর জন্য ক্লাব থেকে বাড়তি ছুটি নিয়েছেন মেসি। তাঁকে ১ জানুয়ারি পর্যন্ত ছুটি দিয়েছেন প্যারিস সঁ জরমঁ কর্তৃপক্ষ। সম্ভবত ৩ জানুয়ারি তিনি দলের অনুশীলনে যোগ দেবেন। ক্লাবের হয়ে মাঠে নামতে আরও সপ্তাহ দুয়েক লাগতে পারে তাঁর। বিশ্বকাপ ফাইনালের প্রতিপক্ষ তথা তাঁর ক্লাবের সতীর্থ কিলিয়ন এমবাপে অবশ্য দলের সঙ্গে নিয়মিত অনুশীলন শুরু করেছেন বিশ্বকাপ শেষ হওয়ার তিন দিন পর থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football FIFA World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE