Advertisement
০৭ মে ২০২৪
Lionel Messi

মেসির নজিরের পরেই ঢাল নিয়ে ছুটে গেলেন নিরাপত্তারক্ষীরা! ফ্রান্সের মাঠে উত্তেজনা

লিয়োনেল মেসি পিএসজির হয়ে মার্সেইয়ের বিরুদ্ধে গোল করার পরে মাঠে উত্তেজনা ছড়ায়। মেসিদের দিকে তেড়ে যান নিরাপত্তারক্ষীরা। ঢাল দিয়ে ফুটবলারদের রক্ষা করেন তাঁরা।

Stewards shield PSG footballers

এ ভাবেই মেসিদের রক্ষা করলেন নিরাপত্তারক্ষীরা। ঢাল নিয়ে দাঁড়িয়ে থাকলেন তাঁরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩৯
Share: Save:

ক্লাব ফুটবলে নিজের ৭০০তম গোল করার পরেই প্রতিপক্ষ দলের সমর্থকদের ক্ষোভের মুখে পড়লেন লিয়োনেল মেসি। ঢাল নিয়ে তাঁর দিকে ছুটে যান নিরাপত্তারক্ষীরা। তবে সেটা মেসিকে রক্ষা করার জন্য। কারণ, তত ক্ষণে গ্যালারি থেকে মাঠে ছোড়া হচ্ছে স্মোক বম্ব, জলের বোতল। উত্তেজনা ছড়ায় মাঠে।

রবিবার মার্সেইয়ের ঘরের মাঠে খেলা ছিল পিএসজির। ২৫ মিনিটের মাথায় এমবাপের গোলে এগিয়ে যায় পিএসজি। চার মিনিট পরে ব্যবধান বাড়ান মেসি। তার পরেই উত্তেজনা ছড়ায় মাঠে। মেসির গোলের পরে তখন সাইডলাইনের ধারে দাঁড়িয়ে উল্লাস করছিলেন মেসি-এমবাপেরা। হঠাৎ, গ্যালারি থেকে স্মোক বম্ব ছুড়তে থাকেন মার্সেইয়ের সমর্থকেরা। উড়ে আসে জলের বোতল।

এই পরিস্থিতিতে পিএসজি ফুটবলারদের নিরাপত্তার জন্য সেখানে ছুটে যান নিরাপত্তারক্ষীরা। তাঁদের হাতে ছিল ঢাল। কোনও ভাবেই যাতে ফুটবলাররা আহত না হন সে দিকে নজর রাখছিলেন তাঁরা। এক নিরাপত্তারক্ষীর ঢালে একটি স্মোক বম্ব লাগে। তিনি না থাকলে সেটি ফুটবলারদের গায়ে লাগতে পারত।

ফরাসি ফুটবলে মাঠে উত্তেজনার ঘটনা দিন দিন বাড়ছে। বিশেষ করে লিগের লড়াইয়ে থাকা ক্লাবগুলির সমর্থকদের মধ্যে এই ঘটনা বেশি ঘটে। লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে পিএসজি। তাদের থেকে ৮ পয়েন্ট পিছিয়ে দু’নম্বরে মার্সেই। তাই দু’দলের সমর্থকদের মধ্যে রেষারেষি আগে থেকেই ছিল। সেখানে ঘরের মাঠে নিজেদের দলকে পিছিয়ে থাকতে দেখে ক্ষোভ প্রকাশ করেন সমর্থকেরা। তাতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায়।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে দ্বিতীয় ফুটবলার হিসাবে ক্লাব ফুটবলে ৭০০ গোল করার নজির গড়েছেন মেসি। রবিবার মার্সেইয়ের বিরুদ্ধে ২৯ মিনিটের মাথায় গোল করে এই নজির গড়েন মেসি। সতীর্থ কিলিয়ান এমবাপের পাস ধরে বাঁ পায়ে টোকায় বল জালে জড়িয়ে দেন তিনি। বার্সেলোনার হয়ে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতে ২৮তম গোল করলেন লিয়ো।

রোনাল্ডোর পরে ৭০০ গোলের নজির ছুঁলেও রোনাল্ডোকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে মেসির সামনে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় পর্বে ৭০০তম গোল করেন রোনাল্ডো। তবে তার পরেই ক্লাবের সঙ্গে ঝামেলায় জড়ান তিনি। ম্যাঞ্চেস্টার ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরে চলে গিয়েছেন সিআর৭। অর্থাৎ, আর ইউরোপীয় ফুটবলে নেই রোনাল্ডো। তিনি যখন ইউরোপীয় ফুটবল ছেড়েছেন তখন তাঁর গোলের সংখ্যা ৭০১। পিএসজির হয়ে আর ২টি গোল করতে পারলেই রোনাল্ডোকে ছাপিয়ে ইউরোপীয় ক্লাব ফুটবলে সর্বাধিক গোলের মালিক হবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG Kylian Mbappe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE