Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi and Cristiano Ronaldo

চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোর রেকর্ড ভেঙে দিতে পারেন মেসি, লড়াই থেকে দূরে সিআর৭

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলেছিলেন রোনাল্ডো। ১৮৩টি ম্যাচে ১৪০টি গোল করেন তিনি। গোল করার তালিকায় শীর্ষে রয়েছেন রোনাল্ডো।

গোল করার তালিকায় শীর্ষে রয়েছেন রোনাল্ডো। তাঁর পরেই রয়েছেন মেসি।

গোল করার তালিকায় শীর্ষে রয়েছেন রোনাল্ডো। তাঁর পরেই রয়েছেন মেসি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৭:২১
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগে সব থেকে বেশি গোল করার রেকর্ড এখনও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দখলে। সেই রেকর্ড ভেঙে দিতে পারেন লিয়োনেল মেসি। চ্যাম্পিয়ন্স লিগে সব থেকে বেশি গোলের মালিক রোনাল্ডো। কিন্তু সেই প্রতিযোগিতায় এখন আর খেলতে পারবেন না তিনি। মেসি এখনও চ্যাম্পিয়ন্স লিগে খেলেন। তাঁর কাছে সুযোগ রয়েছে রোনাল্ডোকে টপকে যাওয়ার।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলেছিলেন রোনাল্ডো। ১৮৩টি ম্যাচে ১৪০টি গোল করেন তিনি। গোল করার তালিকায় শীর্ষে রয়েছেন রোনাল্ডো। তাঁর পরেই রয়েছেন মেসি। বার্সেলোনা এবং প্যারিস সঁ জরমঁর হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১৬১টি ম্যাচে ১২৯টি গোল করেছেন তিনি। আর ১২টি গোল করলেই রোনাল্ডোকে টপকে যাবেন মেসি।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করেছেন রোনাল্ডো। এশিয়ার ক্লাবে সই করায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলা সম্ভব নয় তাঁর। ইউরোপের ক্লাবগুলিই শুধু ওই প্রতিযোগিতায় খেলতে পারে। রোনাল্ডো তাই আর চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবেন না। তাঁর গোলের সংখ্যাও আর বাড়বে না। মেসি সুযোগ পাবেন নিজের সংখ্যা বাড়ানোর। ১২টি গোল করলেই রোনাল্ডোকে টপকে যাবেন মেসি।

মেসি গত মাসেই বিশ্বকাপ জিতে নিয়েছেন। তার পরেই মেসিভক্তরা রোনাল্ডোকে ব্যঙ্গ করেন। আন্তর্জাতিক ট্রফির লড়াইয়ে এগিয়ে গিয়েছেন মেসি। ভক্তদের মতে মেসি এগিয়ে গিয়েছেন সেরা হওয়ার লড়াইয়ে। রোনাল্ডোর রেকর্ড যদি মেসি ভেঙে দিতে পারেন তা হলে মেসিভক্তরা আরও একটি অস্ত্র পেয়ে যাবেন রোনাল্ডোকে ব্যঙ্গ করার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE