Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lionel Messi

আর্জেন্টিনায় পৌঁছেই পরিবার-সহ গৃহবন্দি মেসি! ব্যবসা মাথায় উঠল রেস্তরাঁর

আড়াই মাস পর দেশে ফিরেছেন মেসি। আর্জেন্টিনার হয়ে দু’টি প্রদর্শনী ম্যাচ খেলবেন ৩৫ বছরের ফুটবলার। প্রথম ম্যাচ ২৩ মার্চ বুয়েনস এয়র্সে। সেখানে পরিবার-সহ বন্দি হলেন বিশ্বজয়ী অধিনায়ক।

picture of Lionel Messi

পরিবার নিয়ে রেস্তরাঁয় খেতে গিয়ে বন্দি হতে হল মেসিকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৭:১৬
Share: Save:

বিশ্বকাপ জয়ের পর তিন মাস কেটে গেলেও লিয়োনেল মেসিকে নিয়ে আর্জেন্টিনার মানুষের উন্মাদনা একটুও কমেনি। আড়াই মাস পর দেশে ফিরে টের পেলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। বুয়েনস এয়র্সের একটি রেস্তরাঁয় খেতে গিয়ে জনতার হাতে পরিবার-সহ এক রকম বন্দি হয়ে গেলেন মেসি।

বিশ্বকাপ জেতার পর কয়েক দিন পরিবারের সঙ্গে কাটিয়ে আর্জেন্টিনা ছেড়ে ছিলেন জানুয়ারির প্রথম সপ্তাহে। প্রায় আড়াই মাস পর আবার দেশে ফিরলেন মেসি। উপলক্ষ আর্জেন্টিনার দু’টি আন্তর্জাতিক ম্যাচ। প্রথম ম্যাচ ২৩ মার্চ পানামার বিরুদ্ধে। তার পাঁচ দিন পর ২৮ মার্চ আর্জেন্টিনার দ্বিতীয় খেলা কুরাকাওয়ের সঙ্গে।

সোমবার রাতে একটি রেস্তরাঁয় স্ত্রী, পুত্রদের নিয়ে নৈশভোজ সারতে গিয়েছিলেন মেসি। তাঁর আসার খবর ছড়িয়ে পড়তে ভিড় জমতে শুরু করে সেখানে। কিছু ক্ষণের মধ্যে কয়েক হাজার ভক্ত চলে আসেন। ভিড়ের জন্য গাড়ি চলাচল বন্ধ করে দিতে হয় রেস্তরাঁর সামনের রাস্তায়। সকলেই মেসিকে এক বার দেখতে চাইছিলেন।

ভিড় হলেও সপরিবার নির্বিঘ্নেই নৈশভোজ সারেন মেসি। তবে রেস্তরাঁর বাইরে পা রাখতে পারেননি। তাঁকে রেস্তরাঁর দরজায় দেখতে পেয়েই ঠেলাঠেলি, ধাক্কাধাক্কি শুরু হয়ে যায় সমবেত ফুটবলপ্রেমীদের মধ্যে। নিরাপত্তারক্ষীরা কোনও রকমে মেসিকে গাড়িতে তুলে দেন। যদিও ভিড় সরিয়ে তাঁর গাড়ির রাস্তা করে দিতে বেশ বেগ পেতে হয় পুলিশকে। বিশ্বকাপজয়ী অধিনায়কের নিরাপত্তার জন্য জারি করতে হয় হাই অ্যালার্ট। অসংখ্য মানুষের ভিড় দেখে মেসি অসন্তুষ্ট হননি। তাঁকে হাসিমুখেই দেখা গিয়েছে। ইতালীয় খাবারের রেস্তরাঁটিকে অবশ্য বেশ কিছু ক্ষণের জন্য পরিষেবা বন্ধ রাখতে হয়। মেসিকে খাইয়ে তাদের দিনের মতো ব্যবসা এক রকম বন্ধই করে দিতে হয়।

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর ২৩ মার্চ প্রথম বার মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচ ঘিরে তৈরি হয়েছে বিপুল উন্মাদনা। অনলাইনে ১৫ লক্ষ ৫০ হাজারের বেশি আবেদন জমা পড়েছে টিকিটের জন্য। অথচ বুয়েনস এয়র্সের মনুমেন্টাল স্টেডিয়ামের দর্শকাসন ৮৩ হাজার। শুধু তাই নয়। ১ লক্ষ ৩১ হাজারের বেশি সাংবাদিক স্টেডিয়ামে প্রবেশপত্রের জন্য আবেদন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Buenos Aires mobbed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE