Advertisement
২৬ এপ্রিল ২০২৪
PSG

Lionel Messi: এখনও পুরো সুস্থ নন, আজও মেসি ছাড়াই পিএসজি

মেসি ছাড়াও পিএসজি-র আর এক বড় তারকা নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রও এখন চোট পেয়ে মাঠের বাইরে।

দুশ্চিন্তা: মেসির সুস্থতা নিয়ে চাপে ক্লাব। ফাইল চিত্র

দুশ্চিন্তা: মেসির সুস্থতা নিয়ে চাপে ক্লাব। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ০৭:২৫
Share: Save:

কোভিড রিপোর্ট নেগেটিভ এলেও লিয়োনেল মেসি এখনও ম্যাচ খেলার মতো সুস্থ হতে পারেননি। তাই ফরাসি লিগ ওয়ানে নিজের নতুন ক্লাব প্যারিস সাঁ জারমাঁর হয়ে বিপক্ষের মাঠে লিয়ঁর বিরুদ্ধে আজ, রবিবার তিনি খেলছেন না।

কিংবদন্তি আর্জেন্টিনীয় তারকা মারণ ভাইরাসে সংক্রমিত হন তাঁর শহর রোসারিয়োতে ছুটি কাটাতে গিয়ে। তবে করোনামুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে প্যারিসে ফিরে দলের সঙ্গে যোগ দেন। পিএসজি এক বিবৃতিতে বলেছে, ‘‘লিয়োনেল মেসি কোভিড থেকে সুস্থ হওয়ার পরে যে সমস্ত নিয়ম মানতে হয়, তা আগামী কয়েক দিনও পালন করবেন।’’

শুধু মেসি নন। ক্রিসমাসের ছুটিতে সংক্রমিত হন পিএসজি-র আরও কয়েক জন ফুটবলার। যাঁদের মধ্যে আছেন অ্যাঙ্খেল দি মারিয়া, ইউলিয়ান ড্রাক্সলার, দানিলো পেরেইরা, জানলুইজি দোনারুমা ও লেভিন কুরজ়োয়া। অবশ্য করোনা সংকটের মধ্যেও লিগে ৪৬ পয়েন্ট পেয়ে মৌরিসিয়ো পোচেত্তিনোর ক্লাব শীর্ষেই আছে। পয়েন্ট ১৯ ম্যাচে ৪৬। যা দ্বিতীয় স্থানে থাকা অলিম্পিক মার্সেইয়ের থেকে ১০ বেশি।

মেসি ছাড়াও পিএসজি-র আর এক বড় তারকা নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রও এখন চোট পেয়ে মাঠের বাইরে। অবশ্য তার পরেও পিএসজি-র জয় আটকাচ্ছে না। ফরাসি কাপে যেমন মেসি, নেমারদের ছাড়াই তারা ৪-০ হারিয়ে দেয় ভ্যানসকে। যে ম্যাচে কিলিয়ান এমবাপে হ্যাটট্রিক এবং পিএসজি-র জার্সিতে নিজের দেড়শো গোল করেন। বিশ্বকাপজয়ী তারকার ‘ফ্রি-ফুটবলার’ হয়ে রিয়াল মাদ্রিদে সই করার সম্ভাবনা নিয়ে জল্পনা এখনও থামেনি। ফরাসি তারকা অবশ্য জানিয়েছেন, মরসুমের মাঝপথে অন্য কোনও ক্লাবে
যাবেন না।

শোনা যাচ্ছে, আগামী জুনের পরে কোনও এক সময় পোচেত্তিনোর জায়গায় পিএসজি-র কোচ হতে পারেন জ়িনেদিন জ়িদান। যে খবর দিয়েছেন সাংবাদিক ড্যানিয়েল রিয়োলো। তিনিই প্রথম বলেছিলেন, মেসি বার্সা ছাড়ার পরে খেলবেন প্যারিসে। জ়িদানের খবরের পাশাপাশি তিনি জানিয়েছেন, এমবাপের ফ্রান্সেই থেকে যাওয়ার যথেষ্ট সম্ভাবনা আছে। তাঁকে নতুন চুক্তিতে সই করানো নিয়ে এখনও আশাবাদী পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PSG Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE