Advertisement
০৬ মে ২০২৪
Lionel Messi

ঘরোয়া লিগে অভিষেকের দিনই খারাপ খবর, মায়ামির হয়ে তিনটি ম্যাচে নেই মেসি

শনিবার রাতে নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়ে মেজর লিগ সকারে অভিষেক হয়েছে লিয়োনেল মেসির। কিন্তু চলতি বছরে তিনটি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

messi

লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৭:১৫
Share: Save:

শনিবার রাতে নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়ে মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক হয়েছে লিয়োনেল মেসির। গোলও করেছেন তিনি। ম্যাচের পরেই খারাপ খবর দিলেন কোচ জেরার্দো মার্তিনো। জানালেন, চলতি মরসুমে তিনটি ম্যাচে খেলতে পারবেন না মেসি। ওই সময়ে জাতীয় দলের হয়ে ব্যস্ত থাকবেন তিনি। এ দিকে, মেসির বিরুদ্ধে এমএলএসে নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে।

নিউ ইয়র্ক রেড বুলসকে প্রথম ম্যাচে ২-০ হারিয়েছে মায়ামি। মেসি পরের দিকে নেমে গোল পেয়েছেন। শুরু থেকে মেসিকে নামাননি কোচ। ম্যাচের পরে ব্যাখ্যা দিতে গিয়ে ক্লাবের ওয়েবসাইটে মার্তিনো বলেছেন, “আমাদের এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। কারণ জাতীয় দলে যোগ দেওয়ার কারণে মেসি থাকবে না। এ বছর অন্তত তিনটে ম্যাচে খেলতে পারবে না। পরের বছরও তাই। তাই ও দলে না থাকলেও যাতে ভারসাম্য বজায় থাকে সেই চেষ্টা আমরা করব। এই জন্যেই আজকের জয়কে বিশেষ গুরুত্ব দিচ্ছি আমরা।”

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব শুরু হচ্ছে সেপ্টেম্বর মাস থেকে। আর্জেন্টিনা ৮ সেপ্টেম্বর খেলবে ইকুয়েডরের বিরুদ্ধে। ফিফার অনুমোদিত ম্যাচ থাকার সময় এমএলএস বন্ধ থাকে না। ফলে মেসিকে ছাড়াই খেলতে হবে মায়ামিকে। অক্টোবরেও একই জিনিস হবে।

এ দিকে, এমএলএসের একটি নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে মেসির বিরুদ্ধে। ম্যাচের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু মেসি সাংবাদিক বৈঠকে আসেননি। ফলে লিগের নিয়ম ভেঙেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami MLS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE