Advertisement
২০ মে ২০২৪
Lionel Messi

মেসি আমেরিকায় ঘুরতে যাচ্ছে না, ট্রফি জেতাই আসল লক্ষ্য, বললেন মায়ামির নতুন কোচ

নতুন ক্লাব ইন্টার মায়ামিতে লিয়োনেল মেসির অভিষেক হতে এখনও ঢের দেরি। কিন্তু তার আগেই আর্জেন্টিনার ফুটবলারের লক্ষ্য স্পষ্ট করে দিলেন নতুন কোচ জেরার্দো মার্তিনো।

messi

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৮:৪৭
Share: Save:

নতুন ক্লাব ইন্টার মায়ামিতে লিয়োনেল মেসির অভিষেক হতে এখনও ঢের দেরি। তার আগেই নতুন কোচ বেছে ফেলা হয়েছে। মেসিকে অতীতে কোচিং করানো জেরার্দো মার্তিনোকে দেওয়া হয়েছে দায়িত্ব। তিনি এসেই সাফ জানিয়েছেন, মেসি আমেরিকায় ঘুরতে যাচ্ছেন না। ট্রফি জেতার জন্যে আগে তাঁর যেমন খিদে ছিল, নতুন ক্লাবেও সেটাই থাকবে।

অতীতে বার্সেলোনা এবং আর্জেন্টিনায় মার্তিনো কোচিং করিয়েছেন মেসিকে। আবার দেখা হতে চলেছে তাঁদের। শুধু তাই নয়, মেসির সঙ্গে যোগ দিচ্ছেন সের্জিয়ো বুস্কেৎসও, যিনি অতীতে বার্সেলোনায় মার্তিনোর অধীনে খেলেছেন। দায়িত্ব পেয়ে মার্তিনো বলেছেন, “এখনকার যুগে সবাই আমেরিকা এবং মায়ামিকে ছুটি কাটানোর জায়গা হিসাবেই দেখে। কিন্তু সেটাই সব নয়। মেসি এখানে আসে ম্যাচ খেলতে এবং দলকে সাফল্যের মুখ দেখাতে। আন্তর্জাতিক খেতাব, স্পেনের লিগ খেতাব জিতেছে। এখানে আরাম করতে আসছে না। লড়াই ওদের রক্তে রয়েছে।”

মার্তিনোর সামনে অবশ্য কঠিন চ্যালেঞ্জ। মায়ামি ইস্টার্ন কনফারেন্সে শেষ সাতটি ম্যাচেই হেরেছে। লিগ তালিকায় সবার তলায়। আমেরিকার মেজর লিগ সকারে অতীতে আটলান্টা ইউনাইটেডকে কোচিং করানো মার্তিনো বলেছেন, “দেখতে হবে আমরা প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারি কি না। এখন সেটা অনেক দূর মনে হচ্ছে। তবে যত ক্ষণ সম্ভাবনা রয়েছে আমাদের চেষ্টা করে যেতে হবে। ইউএস ওপেন কাপে আমরা ভাল জায়গায় রয়েছি। লিগ কাপ নামে নতুন একটা প্রতিযোগিতাও রয়েছে। দলকে ২০২৪-এর মধ্যে গড়ে তুলতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami MLS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE