Advertisement
১৯ মে ২০২৪
Luis Rubiales

চুমু খেয়েছিলেন মহিলা ফুটবলারকে, তাঁর ২০০ মিটারের মধ্যে যেতে পারবেন না অভিযুক্ত কর্তা

স্পেনের আদালত কড়া নির্দেশ দিল হল স্পেনের অভিযুক্ত ফুটবলকর্তা লুইস রুবিয়ালেসকে। তাঁকে ওই মহিলা ফুটবলারের ২০০ মিটারের মধ্যে না ঘেঁষার নির্দেশ দিল স্পেনের আদালত।

football

জেনি এরমোসো (বাঁ দিকে) এবং লুইস রুবিয়ালেস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫০
Share: Save:

মহিলা বিশ্বকাপের ফাইনালে স্পেনের ফুটবলার জেনি এরমোসোকে চুমু খেয়ে বিতর্কে জড়িয়েছেন সে দেশের ফুটবল কর্তা লুইস রুবিয়ালেস। এ বার তাঁকে এরমোসোর ২০০ মিটারের মধ্যে না ঘেঁষার নির্দেশ দিল স্পেনের আদালত। শুক্রবারের শুনানির পর এই নির্দেশ দেওয়া হয়েছে। স্পেনের মহিলা দলের ফুটবলারেরা অবশ্য এখনও মাথা নত করতে রাজি নন। দেশের হয়ে আগামী দু’টি ম্যাচে খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন তাঁরা।

জাতীয় ফুটবল সংস্থার পদ থেকে ইতিমধ্যেই সরে গিয়েছেন রুবিয়ালেস। তাঁর বিরুদ্ধে স্পেনের আদালতে মামলা চলছে। সেখানে শুনানিতে গিয়ে আবার রুবিয়ালেস জানিয়েছেন, তিনি কোনও ভুল করেননি। সরকারি আইনজীবীদের ধারণা, এরমোসোর সঙ্গে কথা বলে নিজেদের মধ্যে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করতে পারেন রুবিয়ালেস। তাই তাঁকে ওই ফুটবলারের ধারেকাছে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এরমোসোর আইনজীবী কার্লা ভিয়া দুরান বলেছেন, “চুম্বনের সময় মোটেই এরমোসোর কোনও সম্মতি ছিল না। আমরা শুরু থেকেই এই কথা বলে আসছি। গোটা বিশ্ব, গোটা দেশ দেখেছে ও চুমু খেতে রাজি ছিল না। আমরা আদালতেও সেটা প্রমাণ করেই ছাড়ব।”

রুবিয়ালেসের বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি ফ্রান্সিসকো দে জর্জ। যৌন নির্যাতনের অভিযোগ সত্যি প্রমাণিত হলে চার বছর পর্যন্ত জেল হতে পারে রুবিয়ালেসের। সঙ্গে মোটা জরিমানাও হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Luis Rubiales Spain Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE