Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

রোনাল্ডো নিয়ে অবশেষে মুখ খুললেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ

বিশ্বকাপ শুরুর আগে এক সাক্ষাৎকারে ক্লাবের কোচ সম্পর্কে ক্ষোভ প্রকাশ করেন রোনাল্ডো। তার পরেই তাঁর সঙ্গে সম্পর্ক ছেদ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। তা নিয়ে চিন্তিত নন টেন হ্যাগ।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে রোনাল্ডো।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে রোনাল্ডো। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২৩:৩২
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিচ্ছেদ নিয়ে প্রথম বার মুখ খুললেন এরিক টেন হ্যাগ। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ জানিয়েছেন, রোনাল্ডো চলে যাওয়ায় কোনও ক্ষতি হবে না দলের।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যান উইয়ের দায়িত্ব নেওয়ার পর থেকেই টেন হ্যাগের সঙ্গে শীতল সম্পর্ক রোনাল্ডোর। ক্লাবের একাধিক ম্যাচে প্রথম একাদশে পর্তুগিজ তারকাকে রাখেননি তিনি। টেন হ্যাগ বলেছেন, ‘‘ও চলে গিয়েছে। এটা এখন অতীত। আমরা সামনের দিকে তাকাতে চাইছি। আমরা ভবিষ্যতের কথা ভাবতে চাইছি।’’ শুধুই পিয়ার্স মর্গ্যানকে দেওয়া বিতর্কিত সাক্ষাৎকারই রোনাল্ডোর সঙ্গে বিচ্ছেদের কারণ বলে মনে করেন না তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ তরুণ ফুটবলারদের নিয়ে চলতে চাইছেন। তাঁর পরিকল্পনায় বয়স্ক ফুটবলাররা নেই। উল্লেখ্য, রোনাল্ডোর বয়স এখন ৩৭।

টেন হ্যাগ বলেছেন, ‘‘আপনি যখন সংগঠনের মধ্যে কিছু পরিবর্তন করতে চাইবেন, তখন কিছু বিষয় তো নতুন হবেই। আমরা খেলার ধরন বদলাতে চাইছি। একটু সময় তো লাগবেই। সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে প্রতিপক্ষ আপনাকে সময় দেবে না। প্রতিপক্ষ আপনার উপর খুনে মানসিকতা নিয়ে ঝাঁপিয়ে পড়বে। তাই আমরা নতুন ব্যবস্থার সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমাদের দলটা সত্যিই দুর্দান্ত। আমরা মানসিকতা পরিবর্তন করেছি। তার প্রভাব চলতি মরসুমে আমাদের পারফরম্যান্সেও পড়েছে। আমার তো মনে হচ্ছে আমরা এগোচ্ছি। আমরা এই পদ্ধতিটাই অনুসরণ করতে চাই।’’

টেন হ্যাগ চাইছেন তরুণ ফুটবলারদের নিয়ে নতুন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তৈরি করতে। পরিবর্তনের সঙ্গে যাঁরা মানিয়ে নিতে পারবেন না, তাঁদের ছাড়াই পরিকল্পনা করতে চান ডাচ কোচ। উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর আগে এক সাক্ষাৎকারে ক্লাবের কোচ সম্পর্কে ক্ষোভ প্রকাশ করেন রোনাল্ডো। তার পরেই তাঁর সঙ্গে সম্পর্ক ছেদ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। বিশ্বকাপের পর পর্তুগিজ তারকা কোন ক্লাবের জার্সি গায়ে খেলবেন, তা এখনও নিশ্চিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE