Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Manchester United

Manchester United: অসুস্থ রোনাল্ডো, ড্র করে চাপে ম্যান ইউ

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির সঙ্গে ১-১ ড্র করায় রেড ডেভিলসের পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলা আরও অনিশ্চিত হয়ে পড়ল।

সফল: ম্যান ইউকে সমতায় ফিরিয়ে উচ্ছ্বসিত ফ্রেড।

সফল: ম্যান ইউকে সমতায় ফিরিয়ে উচ্ছ্বসিত ফ্রেড। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ০৭:৪৬
Share: Save:

আবার বড় ধাক্কা খেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটির সঙ্গে ১-১ ড্র করায় রেড ডেভিলসের পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলা আরও অনিশ্চিত হয়ে পড়ল।

Advertisement

পরিস্থিতি শোচনীয় হয়ে উঠতে পারত, খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে লেস্টারের গোল বাতিল না হলে। এ ক্ষেত্রে জেমস ম্যাডিসন বল জালে জড়িয়ে দিলেও রেফারি রিপ্লে দেখে জানান, গোলমুখী আক্রমণের সময় রাফায়েল ভারানকে ফাউল করা হয়েছিল।

বলা যায়, খানিকটা ভাগ্যের জোরেই ম্যান‌ ইউ এ দিন এক পয়েন্ট পেয়েছে। পয়েন্ট টেবলে তারা এখন ষষ্ঠ স্থানে। ম্যাঞ্চেস্টার সিটি (৩০ ম্যাচে ৭৩), লিভারপুল (৩০ ম্যাচে ৭২), চেলসি (২৯ ম্যাচে ৫৯), আর্সেনাল (২৮ ম্যাচে ৫৪) ও টটেনহ্যামের (২৯ ম্যাচে ৫১) পরে। ম্যান ইউর পয়েন্ট ৩০ ম্যাচে ৫১। স্পার্স তাদের থেকে এগিয়ে আছে গোল পার্থক্যে।

শনিবারের ম্যাচে সাদামাটা শুরুর পরে ৬৩ মিনিটে প্রথম গোল করে লেস্টার সিটিই। বাঁ দিক থেকে ম্যাডিসনের ক্রসে ঝাঁপিয়ে পড়ে অসাধারণ হেডে ১-০ করে দেন কেলেচি ইনহেনাচো। তবে এই গোলের মাত্র তিন মিনিট পরেই ফল ১-১ হয়ে যায়। ব্রুনো ফের্নান্দেসের শট বিপক্ষ গোলরক্ষকের গায়ে প্রতিহত হয়ে হঠাৎই ব্রাজিলীয় মিডফিল্ডার ফ্রেডের কাছে এলে তিনি গোল শোধ করতে ভুল করেননি।

Advertisement

ম্যান ইউ শনিবার অবশ্য অসুস্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, এডিনসন কাভানি ও ম্যাসন গ্রিনউডকে ছাড়াই খেলেছে। তবু রালফ রাংনিক রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখেন একেবারেই ছন্দে না থাকা মার্কাস র‌্যাশফোর্ডকে। তবু খেলার শেষ ৩৫ মিনিটের জন্য মার্কাসকে নামান কোচ। কিন্তু তাতেও গোল লাভ হয়নি। ম্যাচের পরে রাংনিক জানান, দল ভাল ফুটবল খেলেও জয় নিশ্চিত করতে পারেনি। রোনাল্ডোর অসুস্থতা নিয়ে রাংনিক বলেছেন, “দেশের হয়ে খেলে ফেরার পরে ও অসুস্থ হয়ে পড়েছে। তাই রোনাল্ডোকে খেলানোর প্রশ্নই ওঠে না।” যদিও প্রাক্তন ম্যান ইউ তারকা গ্যারি নেভিল বলেছেন, “রাংনিক ঠিক কী কাজটা করেন, সেটাই আমার কাছে স্পষ্ট নয়। ম্যান ইউ-এর ফুটবল এত ক্লান্তিকর হয়ে পড়েছে যে, কারও পক্ষে মাঠে বসে সেই ম্যাচ টানা দেখা সম্ভব নয়। জানি না, ম্যান ইউ কর্তারা নতুন ম্যানেজার নিয়ে আসার বিষয়ে আদৌ কিছু ভাবছেন কি না। তবে এই ফুটবল আর সহ্য করা যাচ্ছে না।”

এ দিকে রবিবার ইপিএলে টটেনহ্যাম ৫-১ হারিয়েছে নিউ ক্যাসলকে। টটেনহ্যামের গোলদাতা বেন ডেভিস, ম্যাট ডোহার্টি, সন হিউং মিন, এমার্সন রয়্যাল ও স্টিভন বার্গউইন। নিউ ক্যাসলের গোলদাতা ফাবিয়ান শার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.