Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

EPL: ক্লপের বিদ্রুপে বিদ্ধ সোলসার, ভরসা ছন্দে থাকা রোনাল্ডোই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ অক্টোবর ২০২১ ০৯:১৭
চর্চায়: ম্যান ইউর ভaক্তদের আশা রোনাল্ডোকে ঘিরে।

চর্চায়: ম্যান ইউর ভaক্তদের আশা রোনাল্ডোকে ঘিরে।
ফাইল চিত্র।

রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে উপভোগ্য ফুটবল-দ্বৈরথের দামামা বাজা শুরু হয়ে গিয়েছে! ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ লিভারপুল।

দুই দলের দুই ফুটবল-গুরু ওয়ে গুন্নার সোলসার বনাম যুর্গেন ক্লপের মস্তিষ্কের দ্বৈরথের চেয়েও এই ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম মহম্মদ সালাহের প্রতিদ্বন্দ্বিতায় কে হাসবেন শেষ হাসি, তা দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমীরা। যা আরও উস্কে দিয়েছে লিভারপুল ম্যানেজার ক্লপের মন্তব্য।

শুক্রবার সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, ‍‘‍‘দু’জনের মধ্যে আমি কোনও তুলনা করতেই চাই না। দু’জনেই গতি ও সাহসের উপরে নির্ভর করে ম্যাচের পর ম্যাচ গোল করে দলকে জয় এনে দেয়। সালাহর বাঁ পা যেমন রোনাল্ডোর চেয়ে ভাল, তেমনই শূন্যের বলে ও ডান পা দিয়ে জাদু দেখাতে দক্ষ ক্রিশ্চিয়ানো।’’ ম্যান ইউ ম্যানেজার সোলসারও বলছেন, ‍‘‍‘লিভারপুলের আক্রমণ ভাগ দুর্দান্ত। তবে ওদের রুখতেই হবে এ বার। এই ম্যাচটা সম্মানের দ্বৈরথ। লিভারপুল আক্রমণ ভাগকে সুযোগ দিলেই ওরা গোল করে দেবে।’’ যোগ করেছেন, ‍‘‍‘যে কোনও প্রতিযোগিতাতেই আমি রোনাল্ডোর পাশে রয়েছি। কারণ ও গোল করে দলকে জয় উপহার দেয়। ও যে ভাবে আমাদের আক্রমণ ভাগে নেতৃত্ব দিচ্ছে, তাতে আমি খুশি।’’

Advertisement

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আটলান্টার বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল করে তিন পয়েন্ট ম্যান ইউ ম্যানেজারে হাতে তুলে দিয়ে তাঁর মুখে হাসি ফুটিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যদিও ম্যান ইউ সমর্থক ও ফুটবলারেরা জানেন, রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিরুদ্ধে ইপিএলের লড়াইয়ে হেরে ফিরলে আবার দুঃখ তাড়া করবে। তাই জয় পেতে মরিয়া ম্যান ইউ শিবির। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তারা রয়েছে লিগ তালিকায় ছ’নম্বরে। অন্য দিকে, সমসংখ্যক ম্যাচে তাদের চেয়ে চার পয়েন্টে এগিয়ে আপাতত লিগ তালিকায় দু’নম্বরে রয়েছে লিভারপুল। এ পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ইপিএলের এই দুই মহাশক্তিধর দলের লড়াইয়ের পরিসংখ্যানে ৮১-৬৮ ফলে এগিয়ে ম্যান ইউ।

তারই মধ্যে লিভারপুল ম্যানেজার ক্লপ ম্যান ইউ ম্যানেজারকে বিদ্রুপের সুরে বলেছেন, ‍‘‍‘আমরা রেফারিকে প্রভাবিত করে ম্যান ইউয়ের মতো পেনাল্টি পেতে চাই না। যা অতীতে হয়েছে। আমরাও বিপক্ষ বক্সে তুমুল আক্রমণ জারি রাখি। কিন্তু পেনাল্টি পাই না।’’ গত মে মাসেই দু’দলের শেষ সাক্ষাতে (আগের মরসুমে) এই ওল্ড ট্র্যাফোর্ডে গিয়েই লিভারপুল ৪-২ হারিয়ে এসেছিল ম্যান ইউকে। এ বার সি আর সেভেনকে পাশে পেয়ে সেই হারের প্রতিশোধ নিতে চান পোগবারা। কিন্তু ইপিএলে শেষ তিন ম্যাচে অ্যাস্টন ভিলা ও লেস্টার সিটির বিরুদ্ধে হার ও এভার্টনের সঙ্গে ড্রয়ের পরে কিছুটা চাপে ম্যান ইউ ম্যানেজার। উড়ে আসছে সমালোচনা। সে সব সামলেই ঘুরে দাঁড়ানোর পরীক্ষা সোলসারের।

আরও পড়ুন

Advertisement