Advertisement
২৩ জুন ২০২৪
Chelsea FC

৭৫০০ কোটি টাকা খরচ করেও ব্যর্থ দল, এক বছরেই চেলসির কোচের পদ ছাড়লেন পোচেত্তিনো

চেলসি কোচের পদ ছেড়ে দিচ্ছেন মৌরিসিয়ো পোচেত্তিনো। মঙ্গলবার প্রিমিয়ার লিগের ক্লাবের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। স্ট্যামফোর্ড ব্রিজে মাত্র এক মরসুম কোচ হিসাবে থাকলেন পোচেত্তিনো।

football

মৌরিসিয়ো পোচেত্তিনো। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৯:২৯
Share: Save:

চেলসি কোচের পদ ছেড়ে দিচ্ছেন মৌরিসিয়ো পোচেত্তিনো। মঙ্গলবার প্রিমিয়ার লিগের ক্লাবের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। স্ট্যামফোর্ড ব্রিজে মাত্র এক মরসুম কোচ হিসাবে থাকলেন পোচেত্তিনো। দল চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করতে পারেনি।

চেলসির পক্ষ থেকে এক বিবৃতিতে পোচেত্তিনোকে ধন্যবাদ জানানো হয়েছে। যে কোনও সময়ে তাঁর জন্য স্ট্যামফোর্ড ব্রিজ খোলা বলে জানানো হয়েছে। চেলসি ইপিএলের পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে শেষ করেছে। হেরেছে লিগ কাপের ফাইনালে। এফএ কাপের সেমিফাইনালেই বিদায় নিয়েছে।

টমাস টুখেল এবং গ্রাহাম পটারকে সরিয়ে দেওয়ার পর গত মরসুমে চেলসির দায়িত্বে নিয়ে আসা হয় প্যারিস সঁ জরমঁ এবং টটেনহ্যামের প্রাক্তন কোচ পোচেত্তিনোকে। চেলসিকে পাল্টা ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার কোচ। গোটা মরসুমে এক বিলিয়ন ডলার বা ৭৫০০ কোটি টাকা খরচ করলেও কাঙ্ক্ষিত সাফল্য আসেনি।

মরসুমের শুরুটা ভাল যায়নি চেলসির। তবে চলতি বছর থেকে ভাল খেলতে থাকে তারা। মাত্র তিনটি ম্যাচে হেরেছে। এক সময় জিতেছে টানা পাঁচটি ম্যাচ। তবে ক্লাবে যে তাঁর আসন টলোমলো এটা আগেই বুঝতে পেরেছিলেন পোচেত্তিনো। এক সময় বলেওছিলেন, তাঁর দলের পারফরম্যান্সে হয়তো খুশি নন কর্তারা। ফলে পোচেত্তিনো নিজেই সরে গেলেন, না সরিয়ে দেওয়া হল তা নিয়ে বিতর্ক হতেই পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea FC Mauricio Pochettino EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE