Advertisement
১৯ জুলাই ২০২৪
I League

আই লিগে অব্যাহত মহমেডানের দৌড়, চার্চিলকে হারিয়ে চ্যাম্পিয়নশিপের আরও কাছে সাদা-কালো শিবির

আই লিগের পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান আরও পোক্ত করে নিল মহমেডান স্পোর্টিং। মঙ্গলবার টান টান ম্যাচে চার্চিল ব্রাদার্সকে ৩-২ গোলে হারাল কলকাতা ময়দানের অন্যতম প্রধান।

picture of Mohammedan Sporting

আই লিগ জয়ের পথে আরও এক ধাপ এগোল মহমেডান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ২১:৪৩
Share: Save:

আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেল মহমেডান স্পোর্টিং। মঙ্গলবার চার্চিল ব্রাদার্সকে সাদা-কালো শিবির হারাল ৩-২ গোলে। এ দিনের জয়ের ফলে ১৯ ম্যাচে ৪৪ পয়েন্ট হল মহমেডানের। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা শ্রীনিধি ডেকানের ১৮ ম্যাচে ৩৬ পয়েন্ট।

নৈহাটি স্টেডিয়ামে মঙ্গলবার দু’দলই প্রথম থেকে আক্রমণাত্মক মেজাজে শুরু করে। শুরুতে কিছুটা হলেও দাপট বেশি ছিল গোয়ার দলটির। ৯ মিনিটের মাথায় স্ট্যানলি ফার্নান্ডেজের গোলে এগিয়ে যায় চার্চিল ব্রাদার্স। পিছিয়ে পড়লেও লড়াই ছাড়েননি মহমেডান ফুটবলারেরা। একের পর এক আক্রমণ তৈরি করেন তাঁরা। ২৮ মিনিটে সাদা-কালো শিবিরের পক্ষে গোল শোধ করেন এডি হার্নান্ডেজ। ৩২ মিনিটে আবার গোল করে দলকে এগিয়ে দেন হার্নান্ডেজ। প্রথমার্ধের খেলা মহমেডানের অনুকূলে শেষ হয় ২-১ ফলে।

দ্বিতীয়ার্ধেও দু’দলই গোল করার জন্য মরিয়া ছিল। আক্রমণ-প্রতি আক্রমণে বার বার বদলেছে খেলার রং। ম্যাচের ৫১ মিনিটে পেনাল্টি পায় চার্চিল ব্রাদার্স। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মার্টিন চাভেস। ২-২ হয়ে যাওয়ার পর কিছুটা চাপে পড়ে যায় মহমেডান রক্ষণ। যদিও আর গোলের মুখ খুলতে পারেনি গোয়ার দলটি। ৭১ মিনিটে মহমেডানের পক্ষে জয় সূচক গোল আসে লালরেমসাঙ্গা ফানাইয়ের পা থেকে।

প্রথম লেগে চার্চিলের সঙ্গে ড্র করেছিল মহমেডান। এ দিনের জয় কলকাতার অন্যতম প্রধান ফুটবল ক্লাবকে চ্যাম্পিয়ন হওযার দৌড়ে আরও সুবিধাজনক জায়গায় পৌঁছে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE