Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mohun Bagan

দাপটে এএফসি কাপ শুরু মোহনবাগানের, ওড়িশাকে ৪-০ গোলে হারালেন পেত্রাতোসেরা

ওড়িশা এফসির ঘরের মাঠে রয় কৃষ্ণদের দাঁড়াতে দিল না মোহনবাগান। প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধে চার গোল দিল সবুজ-মেরুন ব্রিগেড। জোড়া গোল পেত্রাতোসের।

Picture of dimitri petratos

দিমিত্রি পেত্রাতোস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ২২:১১
Share: Save:

বড় জয় দিয়ে এএফসি কাপ অভিযান শুরু করল মোহনবাগান। মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশা এফসিকে ৪-০ ব্যবধানে হারাল জুয়ান ফেরেন্দোর দল। সবুজ-মেরুন ব্রিগেডের আক্রমণের সামনে দাঁড়াতেই পারলেন না সের্জিয়ো লোবেরার ফুটবলারেরা। প্রথমার্ধে শেষ দিকে এক জন লাল কার্ড দেখায় ১০ জনে খেলতে হয় ওড়িশাকে। তাতে অবশ্য মোহনবাগানের কৃতিত্ব কমবে না।

মোহনবাগানকে ডুরান্ড কাপ দেওয়া দিমিত্রি পেত্রাতোস-ই মঙ্গলবারের ম্যাচের নায়ক। তাঁর পা থেকে এল জোড়া গোল। প্রথমার্ধে কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধে ১০ জনের ওড়িশাকে পেয়ে আক্রমণের ঝাঁঝ বৃদ্ধি করে মোহনবাগান। তাতেই একে একে চার গোল এল। দ্বিতীয়ার্ধের শুরুতেই মোহনবাগানকে এগিয়ে দেন সাহাল। বক্সের উপর থেকে নেওয়া তাঁর দুরন্ত শট পরাস্ত করে ওড়িশার গোলরক্ষক অমরিন্দর সিংহকে। দলের দ্বিতীয় গোলেও অবদান রয়েছে সাহালের। তাঁর শক্তিশালী শট ধরতে পারেননি অমরিন্দর। তাঁর হাত থেকে ছিটকে আসা বলে পা ঠেকিয়ে গোল করতে ভুল করেননি ফাঁকায় দাঁড়িয়ে থাকা পেত্রাতোস। মোহনবাগানের হয়ে তৃতীয় গোলটি ৭৯ মিনিটে করেন পরিবর্ত হিসাবে নামা লিস্টন কোলাসো। ৮১ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোল করে মোহনবাগানের জয় নিশ্চিত করেন পেত্রাতোস।

ওড়িশার ফুটবলারেরা গোটা ম্যাচেই তেমন দাগ কাটতে পারেননি। যদিও এ বারের ওড়িশা দলে রয় কৃষ্ণের মতো মোহনবাগানের একাধিক প্রাক্তনী রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan afc cup Odisha FC Dimitri Petratos
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE