Advertisement
০৬ মে ২০২৪
Indian Super League

৫ লাল কার্ডে ক্ষোভ, রেফারির বিরুদ্ধে মুখ না খুললেও বিরক্ত মোহনবাগান, মুম্বই কোচ

আলোচনার কেন্দ্রে রেফারি রাহুল গুপ্ত। মোহনবাগান-মুম্বই এফসি ম্যাচে ঘন ঘন কার্ড ব্যবহার করলেন পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে। নিলেন একাধিক বিতর্কিত সিদ্ধান্ত। রেফারিং নিয়ে হতাশ দুই শিবিরই।

picture juan ferrando

রেফারিং নিয়ে হতাশ মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ২২:৫২
Share: Save:

ইন্ডিয়ান সুপার লিগে মোহনবাগান এবং মুম্বই এফসি ম্যাচে ৫টি লাল কার্ড-সহ মোট ১৩টি কার্ড দেখিয়ে আলোচনার কেন্দ্রে রেফারি রাহুল গুপ্ত। তাঁর ম্যাচ পরিচালনায় ক্ষুব্ধ দুই শিবিরই। বিরক্তি থাকলেও নিয়ম অনুযায়ী মুখ খুললেন না দু’দলের কোচই। যদিও কথায় বুঝিয়ে দিলেন, রেফারিং নিয়ে তাঁদের অসন্তোষ।

মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোকে দু’টি লাল কার্ড এবং চোট আঘাত নিয়ে প্রশ্ন করা হয় খেলা শেষ হওয়ার পর। ফেরান্দো বলেন, ‘‘আমাদের দুটো লাল কার্ড হয়েছে। কয়েক জনের চোট লেগেছে। সাজঘরের ছবিটা খুব একটা ভাল নয়। হ্যাঁ, সমস্যা তো তৈরি হল। কিন্তু থেমে থাকলে চলবে না। সমস্যার সমাধান খুঁজতে হবে আমাদের। কী করে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা যায়, তার উপায় বের করতে হবে।’’ কথা বলার সময় তাঁর মুখ ছিল বেশ থমথমে। রেফারিং নিয়ে ক্ষোভ ফুটে উঠছিল মোহন কোচের মুখে।

হতাশ মুম্বই কোচ পিটার ক্রাতকিও। তিনিও অবশ্য সরাসরি মুখ খুললেন না। মোহনবাগানের বিরুদ্ধে কঠিন ম্যাচে ৩ পয়েন্ট ঘরে আসায় তিনি সন্তুষ্ট। দলের তিনটি লাল কার্ড নিয়ে মুম্বই কোচ বললেন, ‘‘রেফারির সিদ্ধান্ত নিয়ে কিছু বলব না। আমাদের দলে প্রচুর ভাল ভাল ফুটবলার রয়েছে। সকলেই প্রথম একাদশে খেলতে পারে। কিন্তু অনেককেই আমরা নিয়মিত সুযোগ দিতে পারি না। লাল কার্ড এবং চোটের সমস্যা তাদের সামনে সুযোগ করে দেবে। ওরাও নিজেদের মেলে ধরতে পারবে। হাতে যথেষ্ট বিকল্প থাকায় আমি উদ্বিগ্ন নই।’’

মুম্বই কোচ ভাঙতে না চাইলেও ম্যাচ চলাকালীন তাঁর মুখেও রাহুলের একাধিক সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ-হতাশা ফুটে উঠেছে। মুম্বইয়ের মতো মোহনবাগান বেঞ্চকেও খেলা চলাকালীন একাধিক বার রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে। ঘন ঘন কার্ড দেখানো ছাড়াও রাহুলের খারাপ এবং বিতর্কিত রেফারিং একাধিক প্রশ্ন তুলে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Juan Ferrando Mumbai City FC referee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE