Advertisement
০৫ মে ২০২৪
ISL 2023-24

সমর্থকদের জন্যে উদ্যোগী বাগান, যুবভারতী থেকে ফেরার জন্যে বাস, মেট্রোর ব্যবস্থার আর্জি

যুবভারতীতে ম্যাচ শেষ হতে হতে প্রায় ১০টা। অত রাতে কী ভাবে বাড়ি ফিরবেন তা ভেবে অনেক সমর্থকই চিন্তিত ছিলেন। সেই চিন্তা দূর করতে চলেছে মোহনবাগানই।

football

মোহনবাগান সমর্থকেরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৯
Share: Save:

শনিবার থেকে কলকাতায় শুরু হচ্ছে আইএসএলের ম্যাচ। প্রথমে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। বিপক্ষ পঞ্জাব এফসি। কিন্তু আইএসএল শুরু হওয়ার আগে সমর্থকেরা চিন্তায় পড়েছিলেন। কলকাতায় বেশির ভাগ ম্যাচ শুরু রাত ৮টায়। খেলা শেষ হতে হতে প্রায় ১০টা। অত রাতে কী ভাবে বাড়ি ফিরবেন তা ভেবে অনেকেই চিন্তিত ছিলেন। সমর্থকদের জন্যে সেই চিন্তা দূর করতে চলেছে মোহনবাগানই।

ইএম বাইপাস দিয়ে যাঁরা নিয়মিত যাতায়াত করেন তাঁরা প্রত্যেকেই জানেন রাত ৯টা থেকে সেখানে বাস পাওয়া দুষ্কর হয়ে দাঁড়ায়। প্রায় কোনও রুটের বাসই থাকে না। অনেকেই হেঁটে হেঁটে উল্টোডাঙা পর্যন্ত এসে সেখান থেকে বাস ধরেন। কেউ কেউ শিয়ালদহ পর্যন্ত হেঁটে যান। সুযোগ বুঝে অটোচালকেরাও যেমন খুশি ভাড়া চান।

খেলা দেখে যাতে বাড়ি ফিরতে অসুবিধা না হয়, তার জন্যে পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীকে চিঠি দিয়েছে মোহনবাগান। স্টেডিয়াম থেকে বিভিন্ন রুটের জন্যে যাতে বাড়তি বাসের ব্যবস্থা করা যায় তার জন্যে চিঠি দেওয়া হয়েছে। উল্টোডাঙা, সল্টলেকের জন্যে চারটি বাস, সায়েন্স সিটি, ধর্মতলা এবং শিয়ালদহ পর্যন্ত প্রতিটি রুটে দু’টি করে বাসের ব্যবস্থা করার অনুরোধ জানানো হয়েছে। মন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছে যাতে তিনি মোহনবাগান সুপার জায়ান্টের প্রতিনিধিদের ডেকে ভাড়ার ব্যাপারে কথা বলেন।

চিঠি দেওয়া হয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষকেও। মোহনবাগানের ম্যাচের দিন যাতে ১০টার পর অন্তত তিনটি মেট্রো চালানো যায় তার অনুরোধ করা হয়েছে। কোনও দিক থেকেই এখন উত্তর আসেনি বলে জানান মোহনবাগান সুপার জায়ান্টের এক সূত্র। তবে শনিবার না হলেও পরের ম্যাচগুলি থেকে বাস, মেট্রোর ব্যবস্থা থাকবে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 Mohun Bagan Fans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE